ভয়াবহ যুদ্ধ, রক্তের খেলা, ধ্বংস সব! এবার যুদ্ধ শেষ করার আহ্বান

ভয়াবহ যুদ্ধে লিপ্ত ইসরায়েল-হামাস।

New Update
ম,।ম্ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ ফিলিস্তিনি ন্যাশনাল ইনিশিয়েটিভের প্রেসিডেন্ট ও চিকিৎসক মোস্তফা বারগৌতি বলেন, "গাজার উত্তরাঞ্চলে সামরিক অভিযান বন্ধের আহ্বান যথেষ্ট নয়। যুক্তরাষ্ট্র ইসরায়েলকে পুরোপুরি সমর্থন করছে এবং নিরপেক্ষ অবস্থান নিচ্ছে না এবং দুর্ভাগ্যজনকভাবে, যুক্তরাষ্ট্র ইসরায়েলিরা যা চায় তা সমর্থন করে চলেছে  এবং আমরা যা দেখতে চাই না তা হল গাজার উত্তরের পাশাপাশি গাজা শহরে জাতিগত নির্মূলের ধারাবাহিকতা।"

হোয়াইট হাউজ জানিয়েছে, ইসরায়েল গাজার উত্তরাঞ্চলে প্রতিদিন চার ঘণ্টার জন্য সামরিক অভিযান বন্ধ রাখতে সম্মত হয়েছে, যা ছিটমহলটিতে মানবিক সহায়তা প্রবাহিত করতে এবং বেসামরিক নাগরিকদের লড়াই থেকে পালিয়ে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য সহিংসতা বন্ধের একটি প্যাটার্নকে আনুষ্ঠানিক করে তুলবে বলে মনে হচ্ছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জোর দিয়ে বলেন, "হামাসের হাতে আটক জিম্মিদের মুক্তি ছাড়া যুদ্ধবিরতি হবে না।"

বারগৌতি বলেন, "ইসরায়েল শুধু হামাসকে আক্রমণ করছে না, তারা সব ফিলিস্তিনিকে আক্রমণ করছে। যদি তারা (ইসরায়েলি বাহিনী) দক্ষিণে চলে যায়, তবে তাদের দক্ষিণে বোমা বর্ষণ করা হবে। ৪৯ শতাংশ ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের বেশিরভাগই বেসামরিক। সম্পূর্ণ যুদ্ধবিরতি না হওয়া পর্যন্ত কোনও কিছু ঠিক হবে না।"