আকস্মিক আক্রমণ দেশে! ধ্বংস, ভীত মানুষ, কী বললেন ভারতীয় শিক্ষার্থীরা!

ইসরায়েলে হামাসের হামলা সম্পর্কে নিজেদের মত ব্যক্ত করলেন ভারতীয় শিক্ষার্থীরা।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ম,ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ হামাসের হামলায় ধ্বংস ইসরায়েল। ইসরায়েলের উপর ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে হামাস সন্ত্রাসীরা। এই ভয়াবহ যুদ্ধের মধ্যে ইসরায়েলে আটকে রয়েছে বহু ভারতীয় ছাত্র-ছাত্রী। 

ইসরায়েলে হামাসের সন্ত্রাসবাদীদের আক্রমণ সম্পর্কে ইসরায়েলে অবস্থিত এক ভারতীয় ছাত্র বিমল কৃষ্ণসামি মনিভান্নান চিত্রা বলেছেন, "এটি খুব তীব্র এবং ভীতিজনক। ভারতীয় দূতাবাস গ্রুপ আমাদের সঙ্গে যোগাযোগ রাখছে। ভারতীয় দূতাবাস আমাদের ওপর নজর রাখছে।"

ইসরায়েলের অবস্থিত এক ভারতীয় শিক্ষার্থী গোকু মানাভালন বলেন, "আমি খুব নার্ভাস এবং ভীত। সৌভাগ্যবশত আমাদের কাছাকাছি আশ্রয়ে ইসরায়েলি পুলিশ বাহিনী রয়েছে। এখন পর্যন্ত আমরা নিরাপদ। আমরা ভারতীয় দূতাবাসের লোকজনের সঙ্গে যোগাযোগ রাখছি, আমাদের আশেপাশে একটি ভালো ভারতীয় সম্প্রদায় রয়েছে এবং আমরা সংযুক্ত।"

সন্ত্রাসবাদীদের আক্রমণ সম্পর্কে ইসরায়েলে অবস্থিত আরও এক ভারতীয় শিক্ষার্থী আদিত্য করুণানিথি নিবেদিতা বলেন, "এটা খুব আকস্মিক ছিল, আমরা এটি আশা করিনি, কারণ ইসরায়েলে ধর্মীয় ছুটি চলছে। ভোর সাড়ে ৫টার দিকে আমরা সাইরেনের আওয়াজ পাই। আমরা প্রায় ৭-৮ ঘণ্টা বাঙ্কারে ছিলাম, সাইরেন বাজছিল, আমাদের ঘরের মধ্যে থাকতে বলা হয়েছে। আমরা ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রাখছি এবং তারা আমাদের ভবিষ্যতের বিষয়ে আপডেট করবে।"