BREAKING: হামাস, যুদ্ধবিরতি আলোচনা স্থগিত করলেন নেতানিয়াহু

ভয়াবহ যুদ্ধে লিপ্ত ইসরায়েল-হামাস।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
,ম।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ  শনিবার প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুরোধে ইসরায়েল কায়রোতে যুদ্ধবিরতি আলোচনার জন্য আলোচক পাঠিয়েছে কিন্তু হামাসের দাবি 'বিভ্রান্তিকর' হওয়ায় তারা আর আলোচনার জন্য পিছু হটেনি।

add 4.jpeg

নেতানিয়াহু আরও বলেন, "ফিলিস্তিনিদের সঙ্গে রাষ্ট্র গঠন চুক্তির বিষয়ে ইসরায়েল 'আন্তর্জাতিক নির্দেশের' কাছে নতি স্বীকার করবে না।" 

cityaddnew

গাজায় যুদ্ধবিরতিতে পৌঁছানো এবং হামাস শাসিত অঞ্চলে আটক ১০০ জনেরও বেশি ইসরায়েলি জিম্মির মুক্তি নিশ্চিত করার জন্য মিশর ও কাতারের মধ্যস্থতায় আলোচনা এখনও ফলপ্রসূ হয়নি। মঙ্গলবার কায়রোতে এক দফা অসমাপ্ত আলোচনা শেষ হয়েছে।

স

শনিবার এক সংবাদ সম্মেলনে ইসরায়েলি আলোচকরা কেন আরও আলোচনার জন্য ফিরে আসেননি এমন প্রশ্নের জবাবে নেতানিয়াহু বলেন, "আমরা হামাসের কাছ থেকে বিভ্রান্তিকর দাবি ছাড়া কিছুই পাইনি।" 

স

তিনি বলেন, "এসব দাবির মধ্যে রয়েছে যুদ্ধ শেষ করা এবং হামাসকে যেমন আছে তেমনই রেখে দেওয়া, ইসরায়েলি কারাগার থেকে 'হাজার হাজার খুনিকে' মুক্তি দেওয়া এবং এমনকি জেরুজালেমের একটি ফ্ল্যাশপয়েন্ট পবিত্র স্থান যা ইহুদি ধর্মে টেম্পল মাউন্ট এবং ইসলামে নোবেল স্যাংচুয়ারি নামে পরিচিত। কায়রোতে ইসরায়েলি প্রতিনিধিরা বসে শুনেছেন এবং কোনো পরিবর্তন হয়নি। আমি বলতে চেয়েছিলাম এক মিলিমিটার নয় - কিন্তু পরিবর্তনের এক ন্যানোমিটারও ছিল না।" 

নেতানিয়াহু বলেন, 'পরিবর্তন না আসা পর্যন্ত তাদের ফিরে যাওয়ার কোনো কারণ নেই।'