নিমগাছ থেকে বের হচ্ছে দুধ, খবর চাউর হতেই জমছে ভিড়, চলছে পূজাপাঠ, কীর্তন

গ্রামের মানুষজন সহজ সরল বিশ্বাসে ওই নিম গাছটিকে পুজো করা শুরু করেছে।

author-image
Adrita
New Update
ষ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ নিমগাছ থেকে বের হচ্ছে দুধ। এখবর চাউর হতেই জমছে ভিড়, চলছে পূজাপাঠ, কীর্তন। এমনকি ওই গাছ ঘিরে একটি মন্দির গড়ে তোলার দাবিও উঠেছে।কয়েকদিন আগেই ঝাড়গ্রামে একইরকম ঘটনার খবর সামনে এসেছিল। নিম গাছ থেকে এক ধরণের সাদা তরল বের হচ্ছিলো। যা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল ওই এলাকায়। এবার নিম গাছ একইরকম সাদা তরল বের হচ্ছে ঝাড়গ্রাম ব্লকের পাটাশিমূল গ্রাম পঞ্চায়েতের চিরিকচাঁপা গ্রামের একটি বাড়িতে। ওই গ্রামের বাসিন্দা রবীন্দ্রনাথ রায় বৃহস্পতিবার সকালে তাঁর বাড়ির নিম গাছ থেকে সাদা তরল জাতীয় কিছু বের হতে দেখেন। তিনি ভাবেন নিম গাছ থেকে দুধ বের হচ্ছে। সঙ্গে সঙ্গে এই খবর ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। এলাকার মানুষজন এটা ভগবানের হাত মনে করে পূজাপাট শুরু করেন।

অপরদিকে বেলা যত বাড়ে, গুজব তত ছড়িয়ে পড়তে থাকে। দূর দুরান্ত থেকে মানুষজন আসতে থাকে রবীন্দ্রনাথ রায়ের বাড়িতে। নিম গাছ থেকে দুধ জাতীয় তরল বের হতে দেখে তারাও অবাক হয়ে যান। এমনকি একদল ভক্ত খোল করতাল নিয়ে কীর্তন শুরু করে দেন। গ্রামবাসীদের সরল বিশ্বাস, ওই নিম গাছটিই ভগবান। তাই সেখানে একটি মন্দির গড়ে তোলার প্রস্তাব উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

যদিও নিম গাছ থেকে সাদা তরল জাতীয় পদার্থটি আসলে কি সেটা জানা সম্ভব হয়নি। প্রশাসনও এখনও এই বিষয়ে কোনও আলোকপাত করেনি। ফলে গুজব দ্রুত ছড়িয়ে পড়ছে। গ্রামের মানুষজন সহজ সরল বিশ্বাসে ওই নিম গাছটিকে পুজো করা শুরু করেছে।

add 4.jpeg