সংসারের জন্য রইল মার্থা স্টুয়ার্টের এই ৫টি অনবদ্য টিপস।

সংসারের খুঁটিনাটি জিনিসে প্রয়োজন নানান টিপসের। সহজ কিছু টিপস আপনার জীবনের অনেক মুশকিল আসান করতে পারে। মার্থা স্টুয়ার্ট দিচ্ছেন এমন কিছু টিপস যা আপনার কাজে আসবেই। উপকৃত হবেন আপনি।

New Update
marthaaaa.jpg

 

নিজস্ব সংবাদদাতা: শুধু রান্না নয়, যারা গুছিয়ে সংসার করতে পছন্দ করেন তাঁদের কাছে মার্থা স্টুয়ার্ট একজন আদর্শ নারী। জুতো সেলাই থেকে চন্ডীপাঠ সবেতেই তাঁর জুড়ি মেলা ভার। মার্থার প্রথম বই প্রকাশিত হয় ১৯৮২ সালে। এই বইটাতে ছিল রান্না সম্পর্কিত অসাধারণ সব তথ্য। সেই থেকেই বিপুল জনপ্রিয়তা অর্জন করেন মার্থা। বিভিন্ন টিভির অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। তাঁর উপদেশে উপকৃত হন হাজারো মানুষ। 



মার্থার পক্ষ থেকে আপনাদের জন্য রইল ৫টি টিপস যা আপনার দৈনন্দিন জীবনে অবশ্যই কাজে আসবে।

টানটান বিছানা সকলের পছন্দ। কিন্তু বিছানাকে সবসময় টানটান রাখা যায়না। কিছুক্ষন পরই গুটিয়ে যায়। মার্থার টিপসেই হবে মুশকিল আসান। প্রথমেই চাদরের একটা কোণ বাঁ হাত দিয়ে চেপে ধরুন তারপর ডানহাত দিয়ে সেটাকে গুঁজে দিন বিছানার নীচে। এভাবে চারটে কোণ করলেই বিছানার চাদর একটুও গুটিয়ে যাবেনা।

সবথেকে কঠিন কাজ হলো বাথরুমের জেদি দাগ তোলা। বেকিং সোডা দিয়ে একটু ঘষলেই একেবারে ঝকঝক করবে বাথরুম। একটি অনুষ্ঠানে তিনি বলেন, “আমি প্রায় ১০০ বারের বেশি বেকিং সোডা ব্যবহার করেছি”।

কাঁচের বয়ামের ঢাকনা খুলতে পারছেননা? তিনটে শক্ত রাবার ব্যান্ড বয়ামের ঢাকনায় আটকে রাখুন। এইবার সেটাকে একটু চেপে খোলার চেষ্টা করুন। অবশ্যই আপনার সমস্যার সমাধান হবে। 

শখ করে বাড়িতে গাছ আনেন অনেকেই। কিন্তু সময় মতো সেগুলোতে জল না দিলে গাছ শুকিয়ে যায়। মার্থা বলছেন একমাত্র রোদের তেজ যখন কম থাকবে তখনই গাছে জল দিন। নয়তো সূর্যের তাপে জল বাষ্পীভূত হয়ে যাবে।

শেষ টিপসটা সবার জেনে রাখা ভীষণ দরকার। অফিস হোক কিংবা স্কুল, জামাকাপড় কুঁচকে থাকলে তা ভালো দেখায়না। মার্থার টিপস অনুযায়ী জামা ইস্ত্রি করার আগে স্প্রে বোতলে জল ও সুগন্ধি একসঙ্গে মিশিয়ে নিন। নিরাশ হবেন না।

 

flamefood1

cityaddnew

flavourfood