কয়লা খনিতে স্থানীয় যুবকের মৃত্যু, পরিবারের পাশে দাঁড়ালেন অগ্নিমিত্রা পাল

কাজ না থাকায় স্থানীয় বেকার যুবকরা বাধ্য হয়ে আইনকে নিজের হাতে নিতে হচ্ছে।

author-image
Adrita
New Update
ষ

নিজস্ব সংবাদদাতা, রানিগঞ্জঃ খোলামুখ কয়লা খনিতে দুইজন স্থানীয় যুবকের মৃত্যু ও দুজন গুরুতর আহত। মৃত্যুকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা। এলাকায় উত্তেজনা থাকায় প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রাণীগঞ্জের বাঁসরা খোলা মুখ খনিতে।

স্থানীয় সূত্রে খবর এলাকার চার যুবক বন্ধ খোলা মুখ খনিতে কয়লা উত্তোলনের জন্য গিয়েছিল সেই সে সময় হঠাৎ এই চারজন যুবকের উপর মাটি ও পাথর ধসে পড়ে ঘটনাস্থলে রাজেশ টুরি ও বিনোদ ভূঁইয়ার মৃত্যু হয় আরো দুজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য হসপিটালে পাঠানো হয়েছে।

এই ঘটনার খবর জানাজানি হতেই তৃণমূল সিপিএম ও বিজেপির পক্ষ থেকে তাদের কর্মী সমর্থকদের কে নিয়ে বাঁসরা এজেন্ট অফিসে বিক্ষোভ দেখাতে থাকেন। অগ্নিমিত্র অগ্নিমিত্রাকে দেখে সিপিআইএম ও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়। অগ্রিমিত্র পাল অভিযোগ করেন পুলিশের মদতে স্থানীয় যুবকরা এই ধরনের অবৈধ কাজে যুক্ত হয়ে পড়ছে ।

কাজ না থাকায় স্থানীয় বেকার যুবকরা বাধ্য হয়ে আইনকে নিজের হাতে নিতে হচ্ছে। অবৈধভাবে কয়লা কাটতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে অগ্নিমিত্র পল দাবি করেন।

অপরদিকে তৃণমূল দাবি করেন যে প্রকৃতির ডাকে সাড়া পেয়ে এই চার যুবক সেখানে গিয়েছিলেন এবং দুর্ঘটনা ঘটে । এটা সঙ্গে কয়লার কোন সম্পর্ক নেই। সিপিএম দাবি করেন কিভাবে ঘটনাটা ঘটলো সেটা তারা জানেন না তবে দুজন মারা গেছে এবং দুজন গুরুতর আহত হয়েছে এটা সঠিক। ইসিএল প্রশাসন ও পুলিশ তদন্ত করে দেখুন।

স

স্ব

স