নির্বাচন, পরাজয় মেনে নিলেন বর্তমান প্রেসিডেন্ট!

প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলেন লাইবেরিয়ার বর্তমান প্রেসিডেন্ট ও ফুটবল কিংবদন্তি জর্জ ওয়েহ।

New Update
ঞ্জন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ লাইবেরিয়ার বর্তমান প্রেসিডেন্ট ও ফুটবল কিংবদন্তি জর্জ ওয়েহ শুক্রবার সন্ধ্যায় পরাজয় স্বীকার করেছেন, যখন বিরোধী দলীয় নেতা জোসেফ বোয়াকাই প্রায় ৫১ শতাংশ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

ওয়েহ বলেন, "বোয়াকাই এমন এক নেতৃত্ব দিচ্ছেন যা আমরা অতিক্রম করতে পারব না। সিডিসি (দল) নির্বাচনে হেরেছে, কিন্তু লাইবেরিয়া জিতেছে। ব্যক্তিগত স্বার্থের চেয়ে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে পরাজয়ের প্রতি সদয় হওয়ার এখনই সময়।" 

সাবেক ভাইস প্রেসিডেন্ট বোয়াকাইয়ের প্রত্যাশিত বিজয় হবে ৭৮ বছর বয়সী এই প্রেসিডেন্টের জন্য মধুর প্রতিশোধ, যিনি ২০১৭ সালে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচনে ৫৭ বছর বয়সী ওয়েহের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছিলেন।

নির্বাচন কমিশনের প্রকাশিত সরকারি ফলাফল অনুযায়ী, মঙ্গলবারের দ্বিতীয় দফার ভোটের পর ৯৯.৫ শতাংশেরও বেশি ভোটকেন্দ্রে ভোট পড়েছে, বোয়াকাই ৫০.৮৯ শতাংশ ভোট পেয়েছেন এবং ওয়েহ পেয়েছেন ৪৯.১১ শতাংশ ভোট।

শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, বোয়াকাই ওয়েহের চেয়ে ২৮,০০০ ভোটে এগিয়ে ছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্র "নির্বাচিত প্রেসিডেন্ট বোয়াকাইকে তার বিজয়ের জন্য এবং রাষ্ট্রপতি ওয়েহকে তার ফলাফলের শান্তিপূর্ণ গ্রহণের জন্য" অভিনন্দন জানিয়েছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে বলেন, 'আমরা সব নাগরিককে প্রেসিডেন্ট ওয়েহ-এর উদাহরণ অনুসরণ করে ফলাফল মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।'

hire