সেনার হামলা, ধ্বংস হাসপাতাল! মার্কিন দূতাবাসে আগুন, চোখের পলকে সব শেষ

ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় ধ্বংস গাজার হাসপাতাল।

New Update
ন,ম্নবভ

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ লেবাননের হিজবুল্লাহ গাজার একটি হাসপাতালে ইসরায়েলের প্রাণঘাতী হামলার নিন্দা জানিয়েছে এবং বুধবার বৈরুতে মার্কিন দূতাবাসের বাইরে বিক্ষোভ শুরু হওয়ার পর "নজিরবিহীন ক্রোধের দিন" আহ্বান জানিয়েছে। ২০০৬ সালে ইসরায়েলের সঙ্গে যুদ্ধে লিপ্ত ইরান সমর্থিত হিজবুল্লাহ মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বৈরুতে একদিনের পিএফ বিক্ষোভের ডাক দেয়।

ইসরায়েলের সামরিক বাহিনী বোমা হামলার দায় অস্বীকার করে বলেছে, সামরিক গোয়েন্দারা ধারণা করছে যে ছিটমহলের ফিলিস্তিনি ইসলামিক জিহাদ সামরিক গোষ্ঠীর ব্যর্থ রকেট উৎক্ষেপণের ফলে হাসপাতালটি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্ল্যামিক জিহাদ হাসপাতালের বিস্ফোরণে তাদের কোনও রকেট জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার গভীর রাতে মার্কিন দূতাবাসের সামনে জড়ো হন শত শত লেবাননের বিক্ষোভকারী, যাদের কেউ কেউ ফিলিস্তিনি পতাকা উত্তোলন করেন। অন্যরা বৈরুতে ফরাসি দূতাবাসের বাইরে জড়ো হন।

জানা গিয়েছে, লেবাননে মার্কিন দূতাবাসের কাছে বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়।

ইসরায়েলের হামলা বলে নিন্দা জানিয়ে হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, 'এই হামলা এই সত্তা এবং এর পৃষ্ঠপোষকের আসল অপরাধমূলক চেহারা প্রকাশ করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র, যা এই গণহত্যার প্রত্যক্ষ এবং সম্পূর্ণ দায় বহন করে।' 

জানা গিয়েছে, লেবাননের রাজধানী বৈরুতে বিক্ষোভকারীরা জাতিসংঘের অফিস ভবন ধ্বংস করে দিয়েছে।

hire