মধুর প্রতিশোধ, আইএসএল-এর শুরুটা ভালো হল কেরালার

আইএসএলের দশম তম সংস্করণে জয় দিয়ে শুরু হল কেরালার।

New Update
ezgif.com-webp-to-jpg (62)(1).jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: গতবছরের ক্ষতর দাগ এবার ঘুচলো। গত মরশুমে যেখানে রেফারির সিদ্ধান্তে অখুশি হয়ে ম্যাচের প্রায় ২৫ মিনিট বাকি থাকতেই টিম তুলে নিয়েছিল কেরালা ব্লাস্টার্স, সেখানে এবার সেই প্রতিপক্ষ দলকে পালটা জবাব দিল তারা। ফলে আইএসএলের দশম তম সংস্করণে জয় দিয়ে শুরু হল কেরালার।

গত মরশুমে শেষ ম্যাচে বিতর্কিত গোলে সুনীল ছেত্রীদের কাছে হার মানতে হয়েছিল ইয়োলো আর্মিকে। এই মরশুমের প্রথম ম্যাচে যেন সুদে-আসলে সেই হারের বদলা নিয়ে নিলেন প্রবীর দাস, প্রীতম কোটালরা।

এদিন বেঙ্গালুরু এফসিকে ২-১ গোলে হারিয়ে দেয় কেরালা। ম্যাচের একেবারে শুরু থেকেই দাপট দেখিয়েছে কেরালা। যদিও প্রথমার্ধে তারা গোলমুখ খুলতে পারেনি। গোলমুখ খুলতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৫২ মিনিট পর্যন্ত। যদিও সেটি ছিল আত্মঘাতী গোল। লুনার ক্রস থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের জালেই জড়িয়ে দেন বেঙ্গালুরুর ভিনড্রপ।

ম্যাচের দ্বিতীয় গোলটি আবার আসে বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রীতের ভুলে। ৬৯ মিনিটে একটি সহজ ব্যাকপাস থেকে বল ক্লিয়ার করতে গিয়ে ভুল করে বসেন গুরপ্রীত। সুযোগ বুঝে বলটি জালে ঠেলে দেন কেরালার লুনা। সেদিক থেকে দেখতে গেলে দুটি গোলই হয়েছে বেঙ্গালুরুর ফুটবলারদের ভুলে। সেই ভুলগুলি না করলে হয়তো ফলাফল অন্য হতে পারত। কারণ ম্যাচের ৯০ মিনিটে একটি গোল শোধ করেছিল বেঙ্গালুরু।  

সব মিলিয়ে আইএসএলের নতুন মরশুমের শুরুটা দাপটের সঙ্গেই হল কেরালার। তুলনায় কিছুটা অপ্রস্তুত দেখাল বেঙ্গালুরুকে। তবে এদিনের ম্যাচেও রেফারিং নিয়ে একাধিক প্রশ্ন থেকে যাচ্ছে।