BIG NEWS: থামছে না যুদ্ধ, ২০২৪ সালে অনিশ্চিত বাইডেন, ফিরবেন ট্রাম্প!

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
joe biden

file pic

নিজস্ব সংবাদদাতাঃ গাজায় ইসরায়েল যুদ্ধ নিয়ে দুর্বল অবস্থানের কারণে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৪ সালে প্রেসিডেন্ট পদে বহাল থাকার দৌড়ে তরুণ কৃষ্ণাঙ্গ-হিস্পানিক ভোট ব্যাংক হারানোর ঝুঁকিতে রয়েছেন, কারণ প্রতি পাঁচজন কৃষ্ণাঙ্গ ভোটারের মধ্যে একজন বলেছেন যে তারা তৃতীয় পক্ষের প্রার্থীকে সমর্থন করবেন এবং ফিলিস্তিনিরা সংঘাত থামাতে না পারায় হতাশা প্রকাশ করেছেন।

সূত্রে খবর, ২০২০ সালে কৃষ্ণাঙ্গ ও হিস্পানিক ভোটারদের কাছ থেকে বিজয়ী সমর্থন জোগাড় করতে বাইডেনের ব্যর্থতার কারণে তিনি অনেক অঙ্গরাজ্যে তার পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের চেয়ে পিছিয়ে রয়েছেন। হিস্পানিক ভোটার এবং তরুণদের মধ্যে ট্রাম্প এগিয়ে থাকা ডেমোক্র্যাটিক দলের নেতাদের মধ্যে একটি উদ্বেগজনক দুর্বলতা দেখা দিয়েছে। প্রতি পাঁচজন কৃষ্ণাঙ্গ ভোটারের মধ্যে একজন বলছেন, তারা নভেম্বরে তৃতীয় পক্ষের প্রার্থীকে সমর্থন করবেন। এই প্রার্থী হলেন জন এফ কেনেডির নাতি রবার্ট কেনেডি জুনিয়র।

সুতরাং ভোট ট্রাম্পের দিকে যাচ্ছে না, বরং বাইডেনের কাছ থেকে দূরে সরে যাচ্ছে, ট্রাম্পের সঙ্গে ব্যবধান বাড়াচ্ছে। ২০২০ সালে নির্বাচিত জোটের গুরুত্বপূর্ণ অংশে সমর্থন জোগাড় করতে বাইডেনের ব্যর্থতার কারণে তিনি সম্ভাব্য রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের চেয়ে ৩৯ থেকে ৩৭ শতাংশ পিছিয়ে রয়েছেন।

hire