তুঙ্গে তৎপরতা, চলছে প্রার্থনা, মিলবে কি আজই মুক্তি?

আজ সন্ধ্যার মধ্যেই শেষ করতে হবে উদ্ধারকাজ।

New Update
2023-11-14T141039Z_426911461_RC22D4AEAYYZ_RTRMADP_3_INDIA-TUNNEL-COLLAPSE.jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: উত্তরকাশীর টানেল উদ্ধার অভিযানে আজ থেকে তৎপরতা তুঙ্গে। কেননা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বেঁধে দেওয়া হয়েছে সময়সীমা। আজ সন্ধ্যার মধ্যেই শেষ করতে হবে উদ্ধারকাজ। তাই এবার উদ্ধার কাজে যুক্ত হল নতুন মেশিন। আজই আনা হল সেই মেশিন। যাতে টানেল সরিয়ে শ্রমিকদের বের করে আনা যায়।

 

একই সাথে এদিন উদ্ধারকারী দলের সাথে যুক্ত হলেন আর্নল্ড ডিক্স। ডিক্স ইন্টারন্যাশনাল টানেলিং আন্ডারগ্রাউন্ড বিশেষজ্ঞ। এবার তারই সাহায্য নিচ্ছে ভারত। মূলত, সিল্কিয়ারা টানেলে আটকে পড়া ক্ষতিগ্রস্তদের বের করে আনতে উদ্ধার অভিযান চলছে গত ৮দিন ধরে। কিন্তু এখনও মেলেনি সমাধানের পথ। তাই এবার ডিক্স খুঁজছেন উদ্ধারের পথ।

 

এদিন আর্নল্ড ডিক্স বলেন "আমরা আটকে পড়া মানুষদের বের করে আনতে যাচ্ছি। এখানে দারুণ কাজ করা হচ্ছে। আমাদের পুরো টিম এখানে আছে এবং আমরা তাঁদের বের করে আনার সমাধান খুঁজছি। এখানে অনেক কাজ করা হচ্ছে। তবে এখানে একটা বিষয় গুরুত্ব দিতে হবে যে, শুধুমাত্র উদ্ধার হওয়া শ্রমিকরা নিরাপদে থাকলেই চলবে না, যারা উদ্ধার করছে তাদেরকেও নিরাপদে থাকতে হবে। সারা বিশ্ব সাহায্য করছে। খুব তাড়াতাড়িই সমাধানের পথ আমরা খুঁজে বের করব”।

 

এদিকে ৮ দিন পেরিয়ে যাওয়ায় ইতিমধ্যেই সিল্কিয়ারা টানেলের সামনে পুজা-অর্চনা শুরু হয়েছে। টানেলের প্রধান প্রবেশদ্বারে নির্মিত একটি মন্দিরে প্রার্থনা করা হচ্ছে আটকে থাকা শ্রমিকদের জন্যে। তাঁদের পরিবারের লোকেরাও দুশ্চিন্তায় ঠাঁই দাঁড়িয়ে রয়েছেন ঘটনাস্থলে। এদিন সেই মন্দিরে পুজো দেন ডিক্স নিজেও। আসলে সর্ব শক্তিমান শক্তির কাছে এবার সাহায্য চাইছেন সকলেই!

 

hiren