World Cup 2023: ভারতীয় দলের তালিকা চূড়ান্ত? কি জানালেন সৌরভ?

সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন বিশ্বকাপে দলের ১৫ জনের কথা। প্রতিবেদনে দেখুন সেই তালিকা।

New Update
Sourav-Ganguly-Team-India.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: চলতি সপ্তাহের শুরুতেই ভারতের এশিয়া কাপের দল ঘোষণা হয়েছে। ৫০ ওভারের বিশ্বকাপ শুরু হতে আর দেড় মাসও বাকি নেই। অথচ তাঁর আগেই ভারতীয় দলের চূড়ান্ত তালিকার কথা শোনা গেল মহারাজের মুখে। তাহলে কি দল ঠিক করে ফেললেন তিনি?

সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন বিশ্বকাপে দলের ১৫ জনের কথা। অবশ্য এই পুরোটায় তাঁর নিজের তৈরি। তাঁর কথায়, কিপার-ব্যাটার হিসাবে সুযোগ পেয়েছেন রাহুল ও ঈশান কিষাণ। তবে এশিয়া কাপে প্রথমবার ভারতীয় ওয়ান ডে দলে সুযোগ পাওয়া তিলক ভার্মাকে কিন্তু নিজের দলে রাখেননি। বাদ দিয়েছেন যুজবেন্দ্র চাহালকেও। তবে কোনও মিডল ব্যাটার ও স্পিন বোলার চোটের কবলে পড়লে তখন এই দুই তারকাকে সুযোগ দেওয়ার জন্য তৈরি তিনি।

এছাড়া মহারাজের কথায়, “তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণই হল সাফল্যের চাবিকাঠি। দলে তরুণদের প্রয়োজন। একটা ভালো দলের বিশেষত্বই হল দলে তারুণ্য ও অভিজ্ঞতার সঠিক মিশ্রণ। তারুণ্যের উচ্ছ্বাস, নির্ভীক মনোভাবের পাশাপাশি রোহিত, বিরাট, রাহুল জাডেজা, পাণ্ডিয়াদের মত অভিজ্ঞ খেলোয়াড়দেরও দরকার। দলে নির্ভীক হয়ে খেলতে পারবে এমন খেলোয়াড়দের প্রয়োজন খুব”।

এছাড়াও সৌরভ বলছেন, “যদি কোনও মিডল অর্ডার ব্যাটার চোট পান, তখন তিলক ভার্মার সুযোগ পাওয়া উচিত। যদি কোনও ফাস্ট বোলার চোট পান, সেক্ষেত্রে প্রসিদ্ধ কৃষ্ণ এবং স্পিনার চোট পেলে যুজবেন্দ্র চাহালকে সুযোগ দেওয়া উচিত। নির্বাচকরা কী ভাবছেন জানি না, তবে আমি সবসময় চাহালকে দলে নিতে চাইব। সব সময় একজন রিস্ট স্পিনারের দলে থাকা প্রয়োজন”।

এবার এক নজরে দেখে নিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেরা ১৫ –

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরা।

আপনারাও কি মহারাজের এই পছন্দের ওপর সিলমোহর দিচ্ছেন?