মাছের বাজার: মূল্যবৃদ্ধিতে ঢেকেছে মাছের বাজার, উধাও বহু মাছ

মাছ বিক্রেতাদের দাবি, আগে যে পরিমাণ মাছ তারা আনতেন, এখন তার অর্ধেক আনছেন। কেননা মানুষ এত দাম দেখে কিনছেন না। ফলে অনেক ক্রেতাকেই বেলার দিকে বাজার থেকে খালি হাতে ফিরতে হচ্ছে।

author-image
Atreyee Chowdhury Sanyal
আপডেট করা হয়েছে
New Update
fish new

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: মূল্যবৃদ্ধির আঁচ শুধু সবজিতে নেই, তা আছে মাছের বাজারেও। মাংস তো আগেই বৃদ্ধি পেয়েছিল। আর এবার সেই তালিকায় যুক্ত হল মাছ, ডিমও। ডিম আজ থেকেই ৭ টাকার মাত্রা ছুঁয়ে নিল। এতদিন যা খুচরো বাজারে প্রতি পিস ৬ টাকা দরে বিক্রি হত। আর মাছের দামে মূল্যবৃদ্ধির জেরে বাজার থেকে মাছই প্রায় উধাও হতে বসেছে।  

আসলে যে রুই মাছ আগে ১৫০-১৮০ টাকা কেজি দরে বিক্রি হত, সেই মাছই আজ বিক্রি হচ্ছে ২০০-২২০ টাকা কেজি দরে। কোথাও কোথাও সেটা হয়ে যাচ্ছে ২৫০টাকা কেজি। কাতলা যা বিক্রি হত ৩০০-৩৫০ টাকা কেজি দরে, এখন তা অতীত। কেননা, এখন সেই মাছ বিকোচ্ছে ৪০০-৪৫০ টাকা কেজি দরে। একই সাথে গত সপ্তাহ পর্যন্ত চারাপোনা মাছ যা ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল, তা এই সপ্তাহেই ১৫০-১৭০ টাকা কেজি দরে বিকোচ্ছে।

মাছ বিক্রেতাদের দাবি, আগে যে পরিমাণ মাছ তারা আনতেন, এখন তার অর্ধেক আনছেন। কেননা মানুষ এত দাম দেখে কিনছেন না। ফলে যে সব ক্রেতারা ভাবছেন, একটু বেলা করে বাজারে গেলে জিনিসপত্রের দাম সস্তা হবে, তারা আর বাজারে গিয়ে কিছু পাচ্ছেনই না। খালি হাতেই ফিরতে হচ্ছে বাজার থেকে।