সন্দেশখালিতে ধুন্ধুমার, মার খেয়ে গ্রাম ছাড়ল ইডি

প্রায় গোটা গ্রামই নেমে আসে শেখ শাহজাহানের বাড়িতে।

New Update
Breaking News

নিজস্ব সংবাদদাতা: সাতসকালে ইডির অভিযান ঘিরে রণক্ষেত্রে চেহারা নিল উত্তর ২৪ পরগণার সন্দেশখালি। ইডি আধিকারিকদের ওপর চড়াও তৃণমূল নেতার অনুগামীরা। কেন না জানিয়ে ইডির হানা? প্রশ্ন তুলে চড়াও হন বিক্ষোভকারীরা। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছায় যে এলাকা ছাড়া হতে বাধ্য হন ইডি আধিকারিকরা।

এদিন সকাল ৭টা নাগাদ উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি। দীর্ঘক্ষণ ডাকাডাকি করলেও বাড়ির ভিতর থেকে কেউ বেরিয়ে আসেননি। ভিতর থেকে তালা দেওয়া দেখতে পান ইডির আধিকারিকরা। প্রায় ঘন্টাখানেক বেরিয়ে যাওয়ার পর, শেখ শাহজাহান ভিতরেই আছেন তা একপ্রকার নিশ্চিত হয়ে, কেন্দ্রীয় বাহিনী দিয়ে তালা ভাঙানোর কাজ শুরু করেন ইডির আধিকারিকরা।

আর সেই সময়ই প্রায় গোটা গ্রামই নেমে আসে শেখ শাহজাহানের বাড়িতে। ঘিরে ধরে কেন্দ্রীয় বাহিনী সহ ইডির আধিকারিকদের। কেন না জানিয়ে ইডি হানা দিল তা জানতে চেয়ে বিক্ষোভ দেখাতে থাকেন বিক্ষোভকারীরা। সেই পরিস্থিতি দেখে অভিযান থেকে সরে আসতে হয় ইডির আধিকারিকদের। একসময় কেন্দ্রীয় বাহিনীকে ছাপিয়ে ইডির তদন্তকারী অফিসারদের ওপর চড়াও হয় বিক্ষোভকারীরা। তাঁদের গাড়ি ভাঙচুর করা হয়। এমনকি মারধরও খেতে হয় কর্তব্যরত অফিসারদের। সেই উত্তেজনা থেকে বাদ যায়নি সংবাদমাধ্যমও। রীতিমতো প্রাণ হাতে নিয়ে এলাকা ছাড়তে হয় ইডির অফিসারদের।

শেষ পাওয়া খবর অনুযায়ী, ইডির অফিসারেরা ছড়িয়ে ছিটিয়ে গা-ঢাকা দিয়েছেন। ৪ জন অফিসার সন্দেশখালি থানার পুলিশের সাহায্যে ধামাখালি থেকে বোট ধরেছেন। বাকিদের এখনও কোনও খোঁজ মেলেনি।

hiren