প্রশিক্ষণ চলার সময় লক্ষ্যভ্রষ্ট হয়ে চাষের জমিতে পড়ল বায়ু সেনার বোমা, চাঞ্চল্য এলাকায়

আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে। 

author-image
Adrita
New Update
ড

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ কলাইকুন্ডা বিমান ঘাঁটির এয়ার ফোর্সের যুদ্ধবিমানের প্রশিক্ষণ চলার সময় লক্ষ্যভ্রষ্ট হয়ে ঝাড়গ্রামের সাঁকরাইল ব্লকের চামটিডাঙ্গা এলাকায় চাষের জমিতে পড়ল এয়ারফোর্সের বোমা। হঠাৎ করে চাষের জমিতে বোম্বিং হওয়ায় আতঙ্কিত এলাকার সাধারণ মানুষ। এয়ারফোর্সের গাফিলতির অভিযোগে ক্ষুব্ধ সাধারণ মানুষ।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দুপুর পৌনে তিনটার সময় যখন বাড়িতে সবাই খেতে বসেছিল তখন বিকট আওয়াজ শুনে সবাই বাড়ি থেকে বাইরে বেরিয়ে আসে। বাইরে এসে দেখে বেশ কিছু বাড়িতে ফাটল সৃষ্টি হয়েছে। এসবেস্টারে লোহা স্প্রিন্টার ঢুকে ফেটে গেছে। চাষের জমিতে এসে দেখেন যেই এলাকায় বোমাটি পড়েছিল সেখানে প্রায়ই ১০ ফুট গভীর এবং ৫০ ফুট মত লম্বা গর্ত সৃষ্টি হয়েছে। জমিটির পাশেই একটি সেচের শ্যালো ছিল সেটিও নষ্ট হয়ে যায়। জমির উপর দিয়ে হাইটেনশন তার গিয়েছিল। তার ছিঁড়ে পড়েছে বলে জানা গিয়েছে। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে। 

ঘটনার কিছুক্ষণের মধ্যে এয়ার ফোর্স থেকে অফিসাররা এবং স্থানীয় থানার পুলিশ ঘটনাস্থলে আসেন। এদিকে এয়ারফোর্সের যুদ্ধ বিমানের লক্ষ্যভ্রস্টের খবর ছড়িয়ে পড়ে গোটা গ্রামে থেকে শহরে। কাতারে কাতারে লোক জমা হয় ঘটনাস্থলে, যার ফলে এয়ার ফোর্সের টিমকে কাজ করতে সমস্যায় পড়ে। এলাকার মানুষের অভিযোগ করে বলেন যে, এর আগেও এরকম ঘটনা ঘটেছে তবে এত তীব্রতা কখনও ছিল না এর তীব্রতা যথেষ্ট বেশি এবং ক্ষতির পরিমাণও অনেকটাই বেশি। সেজন্য গ্রামবাসীরা ক্ষতিপূরণের দাবি করেন। স্থানীয়দের দাবি, ঘটনাটি যদি তিনটের সময় না হয়ে যদি বারোটার দিকে হত তাহলে হতাহতের সংখ্যা একশো ছাড়িয়ে যেত।

v

স

cityaddnew

স