অবতরণ মুহুর্ত ভুলতে পারছেন না, তাই লিখেই ফেললেন মনের কথা

বিক্রম ল্যান্ডার চাঁদের মাটি ছুঁতেই ইসরো টিমকে শুভেচ্ছা জানিয়েছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। আবার নিজের আনন্দ ভাগ করে নিলেন গোটা দুনিয়ার সাথে।

New Update
F4OKO4la4AAtMQI.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: গতকাল চন্দ্রযানের চাঁদের বুকে অবতরণের সেই ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী ছিলেন তিনিও। টিভির সামনে বসে উচ্ছ্বসিত চিত্রে দেখছিলেন সেই মুহুর্ত। বিক্রম ল্যান্ডার চাঁদের মাটি ছুঁতেই ইসরো টিমকে শুভেচ্ছা জানিয়েছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। কিন্তু আজও সেই উচ্ছ্বাসা উপলব্ধি করছেন রাষ্ট্রপতি। প্রতি মুহুর্ত ভারতীয় হওয়ার জন্যে গর্ব বোধ করছেন। তাই তো এদিন সকালেও সেই আনন্দ ভাগ করে নিলেন সোশ্যাল মিডিয়ায়।

 

সেখানে রাষ্ট্রপতি লিখেছেন, “আমি আবারও বিক্রম-ল্যান্ডারের ভিতরে থেকে প্রজ্ঞান-রোভার সফলভাবে মোতায়েন করার জন্য ISRO টিম এবং সমস্ত সহ নাগরিকদের অভিনন্দন জানাই। বিক্রমের অবতরণের কয়েক ঘন্টা পরে এটি চন্দ্রযান ৩-এর আরেকটি পর্যায় সাফল্যকে চিহ্নিত করেছে। প্রজ্ঞান চাঁদ সম্পর্কে আমাদেরকে আরও গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সাহায্য করবে। চাঁদ থেকে পাওয়া তথ্য জানার জন্য বিজ্ঞানীদের সাথে সাথে আমিও উত্তেজনা উপলব্ধি করছি। আমিও অপেক্ষা করছি নতুন তথ্যের জন্যে”।