চিকিৎসার গাফিলতির কারণে সদ্যোজাত ও প্রসূতির শারীরিক অবস্থার অবনতি, বিক্ষোভে পরিজনরা

ঘটনার খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছায় দাসপুর থানার পুলিশ।

author-image
Adrita
New Update
fv

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরঃ চিকিৎসার গাফিলতির কারণে সদ্যোজাত ও তার মায়ের শারীরিক অবস্থার অবনতি এমনই অভিযোগ তুলে দাসপুরের নাড়াজোল প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে তুমুল বিক্ষোভ রোগীর পরিজনদের।পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছায় পুলিশ।

ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের নাড়াজোল প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের। প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ঘেরাও করে বিক্ষোভে আদিবাসী সম্প্রদায়ের মানুষজনেরা। তাদের অভিযোগ যে, ফুলমণি কুন্ডি নামের এক মহিলাকে নাড়াজোল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি করা হয়। পরে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রেই এক পুত্র সন্তানের জন্মদেয় ওই মহিলা। আর তারপরেই মা ও পুত্রের শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। এরপরেই মা ও পুত্রকে ঘাটাল মহকুমা হাসপাতালে রেফার করা হয় গুরুতর অসুস্থ অবস্থায়।

আদিবাসী সম্প্রদায়ের পক্ষ থেকে তারাপদ সিং বলেন, '' প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভুল চিকিৎসা হয়েছে আর তারজন্যই সদ্যজাত ও মায়ের শারীরিক অবনতি হয়েছে। এছাড়াও তিনি জানান যে, আদিবাসী সম্প্রদায়ের মানুষ বলে খারাপ মন্তব্য করা হয়েছে এবং উল্টে ওই মহিলার পরিবারের দিকেই দায় চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

তবে এবিষয়ে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে কর্তব্যরত চিকিৎসক কৌস্তভ দে অবশ্য বলেন,'' রোগীর ইউএসজি ছবি করা ছিল না। সেভাবে রিপোর্টও কিছু ছিল না রোগীর কাছে। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি। পরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় স্বাস্থ্য কেন্দ্রে পরিকাঠামো না থাকায় ঘাটাল মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনার খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছায় দাসপুর থানার পুলিশ।

Add 1