শ্রমিকের মৃত্যু, কাঠগড়ায় কারখানা কর্তৃপক্ষ, গাফিলতির অভিযোগ

স্রেফ কারখানা কর্তৃপক্ষর চরম গাফিলতিতে এই দুর্ঘটনা আর শেষ পরিণতি মৃত্যু বলে অভিযোগ পরিবার পরিজনের। 

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
স

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর: চলতি মাসের ৬ তারিখ দুর্গাপুরের কোকওভেন থানার সগরভাঙা কলোনিতে এক বেসরকারি কারখানায় দুর্ঘটনায় প্রকাশ ভূঁইয়া নামে এক ঠিকা শ্রমিক গুরুতর জখম হয়। তড়িঘড়ি ওই শ্রমিককে প্রথমে দুর্গাপুরের ইএসআই হাসপাতালে পরে তাকে দুর্গাপুরের শোভাপুরের বেসরকারি এক হাসপাতালে পাঠানো হয়। আজ ভোরে মৃত্যু হয় ওই ঠিকা শ্রমিকের। এরপরই উত্তেজিত শ্রমিকের পরিবার পরিজন ও ভূঁইয়া সমাজ একযোগে কারখানার গেটের সামনে মৃতদেহ রেখে দিয়ে বিক্ষোভে সামিল হন।

দ্দস

কারখানার মূল গেট আটকে দিয়ে তুমুল বিক্ষোভ শুরু করে দেয় পরিবার পরিজন ও ভূঁইয়া সমাজ। কর্তৃপক্ষর বিরুদ্ধে অভিযোগ দুর্ঘটনার পরে একটি বারের জন্য কর্তৃপক্ষ খোঁজ খবর নেয়নি, হাসপাতালেও দেখতে যায়নি। অবিলম্বে মৃতের পরিবারের একজনকে স্থায়ী চাকরি ও ক্ষতিপূরণের দাবিতে সোচ্চার হন আন্দোলোনকারীরা। যতক্ষণ দাবি না মানা হচ্ছে ততক্ষণ আন্দোলোন চলবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে কোকওভেন থানার পুলিশ,আন্দোলনকারীদের বোঝানোর জন্য পুলিশ চেষ্টা করলে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে আন্দোলনকারীরা। স্রেফ কারখানা কর্তৃপক্ষর চরম গাফিলতিতে এই দুর্ঘটনা আর শেষ পরিণতি মৃত্যু বলে অভিযোগ পরিবার পরিজনের। 

স্ব

স

স

Add 1