স্পেনের উদ্দেশ্যে যাত্রা শুরু মুখ্যমন্ত্রীর

দুবাই হয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন বার্সেলোনা।

New Update
Screenshot 2023-09-12 100600.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ১১ দিনের বিদেশ সফরের যাত্রা শুরু করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবাই হয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন বার্সেলোনা। রাজ্যে বিনিয়োগ টানতেই তাঁর এই উদ্যোগ।

এদিন বিমানবন্দরে পৌঁছেই মুখ্যমন্ত্রী জানান, গুরুত্বপূর্ণ আলোচনা হবে সেখানে। কি হয় না হয় সমস্ত আপডেট দেওয়া হবে সবাইকে। এদিনের এই সফরে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন মেয়র ফিরহাদ হাকিম, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ, ইস্টবেঙ্গল-মোহনবাগানের একজন করে প্রতিনিধি। লন্ডন থেকে এসে প্রতিনিধিদলে যোগ দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। স্পেন, দুবাইয়ে বৈঠক সেরে আগামী ২৩ সেপ্টেম্বর দেশে ফিরবেন মুখ্যমন্ত্রী।

 

এদিন বিমানবন্দর থেকে মুখ্যমন্ত্রী বলেন, “৫ বছর পরে আমরা যাচ্ছি। স্পেন আমাদের বইমেলায় এসেছিল। আন্তর্জাতিক কলকাতা বইমেলায় তারা পার্টনার ছিল। ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য ইন্ডাস্ট্রি ভালো আছে। কারণ, আমাদের এখানে ২১, ২২ ও ২৩ বিজনেস সম্মেলন আছে। ওরা বারবার আসে। কিন্তু, আমরা কেউ যাই না। সেই জন্যেই এই ছোট্ট দেশটাকে বেছেছি। আর দুবাইতেও আছে একটা বিজনেস সম্মেলন। আর একটা প্রবাসীদের মিটিং। সময়ে সময়ে তা জানিয়ে দেব। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন”। 

অর্থাৎ মুখ্যমন্ত্রীর সফরসূচী খানিকটা এরকম। আজ তিনি কলকাতা থেকে দুবাই যাবেন। সেখানে তিনি একটি সম্মেলনে যোগ দেবেন। তারপর আগামীকাল সকালে তিনি মাদ্রিদের উদ্দেশে রওনা দেবেন। মাদ্রিদে প্রবাসী বাঙালীদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। তার পাশাপাশি তিনি ট্রেনে করে বার্সেলোনায় পৌঁছবেন। বার্সেলোনা বিজনেস সামিটে যোগ দেবেন। এই পরিস্থিতিতে আগামীদিনে বাংলায় বিদেশি লগ্নি আসতে পারে বলে আশা করা হচ্ছে।