ভারত-কানাডা দ্বন্দ্ব! হিন্দু সম্প্রদায়কে নবরাত্রির শুভেচ্ছা ট্রুডোর

ভারতের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো হিন্দু সম্প্রদায়কে নবরাত্রির শুভেচ্ছা জানিয়েছেন।

New Update
Justin Trudeau

file pic

নিজস্ব সংবাদদাতাঃ শিখ বিচ্ছিন্নতাবাদী নেতা হরদীপ সিং নিজ্জার হত্যাকাণ্ডের পেছনে ভারতীয় এজেন্টদের হাত রয়েছে বলে দাবি করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো রবিবার নবরাত্রি উপলক্ষে হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী ট্রুডো তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন, "শুভ নবরাত্রি! আমি হিন্দু সম্প্রদায়ের সদস্যদের এবং যারা এই উৎসব উদযাপন করছেন তাদের সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।"

কানাডার প্রধানমন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, আগামী নয় রাত ১০ দিন কানাডা ও সারা বিশ্বের হিন্দু সম্প্রদায়ের সদস্যরা নবরাত্রি উদযাপনের জন্য জড়ো হবেন।

ট্রুডো বলেন, "নবরাত্রি হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম গুরুত্বপূর্ণ ও পবিত্র উৎসব, যা মহিষাসুরের বিরুদ্ধে দেবী দুর্গার বিজয় এবং মন্দের উপর ভালোর বিজয়কে স্মরণ করে। প্রায়শই নারীশক্তির উদযাপন হিসাবে দেখা হয়, এটি বন্ধু এবং পরিবারের একত্রিত হওয়ার এবং প্রার্থনা, আনন্দের পরিবেশনা, বিশেষ খাবার এবং আতশবাজির মাধ্যমে শতাব্দী প্রাচীন ঐতিহ্যকে সম্মান করার সময়।"

তিনি এই উৎসবকে হিন্দু সম্প্রদায়ের সংস্কৃতি সম্পর্কে জ্ঞান অর্জনের সুযোগ এবং কানাডায় তাদের অবদানের স্বীকৃতি দেওয়ার একটি সুযোগ হিসাবে অভিহিত করেন।

তিনি আরও বলেন, "সমস্ত কানাডিয়ানদের জন্য, নবরাত্রি হিন্দু সম্প্রদায়ের সমৃদ্ধ ইতিহাস এবং সংস্কৃতি সম্পর্কে আরও জানার এবং কানাডার সামাজিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক কাঠামোতে তাদের অমূল্য অবদানকে স্বীকৃতি দেওয়ার সুযোগ দেয়। আজকের উদযাপন আমাদের মনে করিয়ে দেয় যে বৈচিত্র্য কানাডার সবচেয়ে বড় শক্তিগুলোর মধ্যে একটি। আমার পরিবার ও কানাডা সরকারের পক্ষ থেকে আমি এই বছর নবরাত্রি উদযাপনকারী সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।" 

hire