ডার্বিতে ব্রাত্য, হুগোর গন্তব্য কি এবার মুম্বই ?

মোহনবাগান ম্যানেজমেন্টের তরফে বৌমাসকে নিয়ে কোনও কথা বলতে বারণ করা হয়েছে।

author-image
Adrita
New Update
d

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ জনি কাউকো কলকাতায় আসার পর থেকেই হুগো বৌমাসকে নিয়ে চলছে তীব্র জল্পনা। কাউকোকে দলে রাখতে হলে, মোহনবাগানের বিদেশি কোটায় রদবদল করতেই হবে। শোনা যাচ্ছে, কোপ পড়ছে চলেছে হুগো বৌমাসের উপর। যদিও সরকারি ভাবে কোনও বার্তা সামনে আসেনি। তবে দলের কার্যকলাপে স্পষ্ট, সবুজ-মেরুনে হুগো বৌমাসের দিন শেষ হয়ে এসেছে।

বিশেষ করে শনিবারের আইএসএলের ডার্বিতে ছবিটা আরও পরিষ্কার হয়ে গিয়েছে। ডার্বির একাদশে তো পরের কথা, ১৮ জনের দলেই ছিলেন না হুগো বৌমাস। এদিকে এমন কোনও খবর নেই যে, চোট রয়েছে বৌমাসের। তার পরেও ডার্বির মতো ম্যাচে তাঁকে প্রথম ১৮ জনের বাইরে রেখে কি বৌমাসকে বার্তা দিয়ে দেওয়া হল, এবার বাগান ছাড়ার সময় হয়েছে তাঁর? ইঙ্গিত কিন্তু সে কথাই বলছে। অথচ কয়েক দিন আগেও তিনি সবুজ-মেরুনের মাঝমাঠের কারিগর ছিলেন। ডার্বির আগেই বৌমাসকে নিয়ে গুঞ্জন তৈরি হয়েছিল। তা আরও বাড়ল ম্যাচের পরে। জনি কাউকোর পাশে বসেই শনিবার ডার্বি দেখেছেন হুগো। তবে কি ম্যানেজমেন্টের সিদ্ধান্তের কথা তাঁকেও জানিয়ে দেওয়া হয়েছে?

সাংবাদিক বৈঠকে কোচ হাবাসকে প্রশ্ন করা হয়েছিল বৌমাসকে নিয়ে। তবে সেই প্রশ্ন থামিয়ে দিয়ে বলা হয়, মোহনবাগান ম্যানেজমেন্টের তরফে বৌমাসকে নিয়ে কোনও কথা বলতে বারণ করা হয়েছে। তবে কি জনি কাউকো দলে যোগ দেওয়ায় বৌমাসের দিন শেষ বাগানে? শোনা যাচ্ছে, নিজের পুরনো ক্লাব মুম্বই সিটি এফসি-তে যোগ দিতে চলেছেন বৌমাস।

অনেকেই বলছিলেন, ব্রেন্ডন হ্যামিলের বদলে হয়তো কাউকোকে দলে রাখা হবে। কিন্তু হ্যামিলকে ডার্বির দলে রাখা হয়েছিল। যদিও চোট পেয়ে দ্বিতীয়ার্ধ শুরুর পরপরই তিনি উঠে যান। তবে হ্যামিল ধারাবাহিক ভাবে সুযোগ পেলেও কঠিন পরিস্থিতির মুখে তাঁর পারফরম্যান্স মোটেও আহামরি নয়। ডিফেন্সের ভুলে বারবার গোল হজম করছে মোহন বাগান সুপার জায়ান্ট। তবে বৌমাসের সঙ্গে হাবাস বা মোহনবাগান টিম ম্যানেজমেন্ট ডার্বিতে যে রকম আচরণ করেছে, তাতে অনেকেই মনে করছেন, ফ্রান্সের প্লেয়ারের বিদায় আসন্ন।

সুপার কাপের ডার্বির পর থেকেই বৌমাস বাগানের খারাপ নজরে পড়ে গিয়েছে। ওই ম্যাচে বাগান পেনাল্টি পাওয়ার পরে গোল করেছিলেন দিমিত্রি পেত্রাতোস। কিন্তু তিনি শট নেওয়ার আগে বৌমোস বক্সের মধ্যে ঢুকে পড়ায় দ্বিতীয় বার পেনাল্টি নিতে হয় পেত্রাতোসকে। সেই বার বারে মারেন তিনি। আর দ্বিতীয়ার্ধে দু’টি গোল করে ডার্বি জেতে ইস্টবেঙ্গল। আর সেই ডার্বিতে হারের কারণেই সম্ভবত বাগান ছাড়তে হবে বৌমাসকে। 

স

স্ব

স