জিমন্যাস্টিক্সের ফিগ অ্যাপারেটাস বিশ্বকাপে ব্রোঞ্জ জিতে দেশের নাম উজ্জ্বল করলেন বাংলার প্রণতি

খুশি পরিবারের সদস্য।

author-image
Adrita
New Update
দ

নিজস্ব সংবাদদাতা, পিংলাঃ ভারতীয় জিমন্যাস্ট প্রণতি নায়েক (Pranati Nayak) শনিবার (১৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত প্যারিস অলিম্পিকের (Paris 2024 Summer Olympics) বাছাই পর্বের টুর্নামেন্ট হিসেবে খ্যাত 'ফিগ অ্যাপারেটাস বিশ্বকাপ' (FIG Apparatus World Cup 2024)-এ মহিলাদের ভল্ট ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে দেশের নাম উজ্জ্বল করল পশ্চিম মেদিনীপুরের 'পিংলার গর্ব' প্রণতি ফাইনালে বা চূড়ান্ত পর্যায়ে 13.616 (13.62) স্কোর করে তৃতীয় স্থান দখল করেন। 

এই প্রতিযোগিতায় যথাক্রমে গোল্ড ও সিলভার মেডেল জয় করেন কোরিয়ার আন চ্যাং ওক (14.230) এবং বুলগেরিয়ার ভ্যালেন্টিনা জর্জিয়েভা (13.616) এবং  প্রণতিকে তৃতীয় বলে ঘোষণা করা হয়।এ প্রসঙ্গে এও উল্লেখ্য যে, ভারতের প্রণতি নায়ক শনিবার মিশরের কায়রোতে এফআইজি আর্টিস্টিক জিমন্যাস্টিকস অ্যাপারেটাস বিশ্বকাপে ব্রোঞ্জ পদক জিতে আগামী জুলাইতে অনুষ্ঠিত হতে চলা প্যারিস অলিম্পিকের পথে একধাপ এগিয়ে গেলেন।

মিশরের কায়রোতে অনুষ্ঠিত FIG Apparatus World Cup- 2024 হল প্যারিস অলিম্পিকের বাছাই পর্বের প্রথম পর্যায়। বাকি তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে-  জার্মানির কটবাস(২২ থেকে ২৫ ফেব্রুয়ারি), আজেরবাইজানের বাকু (৭ থেকে ১০ মার্চ) এবং কাতারের দোহা (১৭ থেকে ২০ এপ্রিল)-তে। এই চারটি টুর্নামেন্টের সেরা তিনটির স্কোরের ভিত্তিতে প্যারিস অলিম্পিকের জন্য বেছে নেওয়া হবে প্রতিযোগীদের।অপরপদিকে এই খবর শোনার পরেই প্রনতিকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে প্রনতিকে শুভেচ্ছা জানান। অপরদিকে প্রনতিকে শুভেচ্ছা জানান পিংলার বিধায়ক অজিত মাইতি। খুশি পরিবারের সদস্য। 

add 4.jpeg