প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি…পুলিশের সঙ্গে সংঘর্ষে বিরোধী দলের সমর্থকদের! মৃত ২, উত্তপ্ত দেশ

ভয়াবহ ঘটনা ঘটল বাংলাদেশে।

New Update
ম্নব

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং আগামী বছরের সাধারণ নির্বাচন তদারকির জন্য নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা, পাথর নিক্ষেপ, ভাঙচুর ও যানবাহনে অগ্নিসংযোগকারী বিরোধী দলের সমর্থকদের লক্ষ্য করে পুলিশ শনিবার টিয়ার শেল নিক্ষেপ করেছে। বিক্ষোভকারীরা নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।

রাজধানী ঢাকার অন্তত ১০টি স্থানে নিরাপত্তা বাহিনী ও বিরোধী দলীয় সদস্যদের মধ্যে সংঘর্ষে অন্তত দুইজন নিহত ও ১০০ জন আহত হয়েছেন। ঢাকার কাকরাইল এলাকায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতা-কর্মীরা ক্ষমতাসীন আওয়ামী লীগের সদস্যদের বহনকারী একটি বাসে হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

ন্মনব

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুখপাত্র ফারুক হোসেন অভিযোগ করেছেন, নিহত কনস্টেবলকে কুপিয়ে হত্যা করেছে বিরোধী দলীয় নেতাকর্মীরা। এদিকে প্রধান বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জানিয়েছে, সংঘর্ষের সময় পুলিশের গুলিতে তাদের এক যুব কর্মী নিহত হয়েছেন।

বিএনপির মুখপাত্র শায়রুল কবির খান বলেন, 'আমাদের যুব শাখার অন্যতম নেতা শামীম মোল্লা পুলিশের গুলিতে নিহত হয়েছেন। তার মৃতদেহ রাজারবাগের একটি হাসপাতালে রাখা হয়েছে।'

পুলিশ জানিয়েছে, রাবার বুলেটের আঘাতে আহত ২০ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

hire