ভোট মরশুমে বড় সিদ্ধান্ত, জানিয়ে দিল বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভা

'একমাত্র বিজেপিই পারে সনাতনী হিন্দু ধর্মাবলম্বীদের পাশে দাঁড়াতে'।

author-image
Atreyee Chowdhury Sanyal
আপডেট করা হয়েছে
New Update
BISWOHINDU-MOHASOVA.webp

File Picture

নিজস্ব সংবাদদাতা: লোকসভা নির্বাচনের আগে বড় চমক দিল বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভা। এই ভোটে তাঁদের সমর্থন বিজেপিকে, স্পষ্ট ভাষায় তা জানিয়ে দিল হিন্দু মহাসভা। গতকাল বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভার পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করা হয় কলকাতার প্রেস ক্লাবে। সেখান থেকেই তারা ঘোষণা করেন ২০২৪ সালের ৪২ লোকসভা আসনে বিজেপি সমর্থিত প্রার্থীদের সমর্থন করবেন তারা।

তাঁদের কথা অনুযায়ী, একমাত্র বিজেপিই পারে সনাতনী হিন্দু ধর্মাবলম্বীদের পাশে দাঁড়াতে। বঙ্গীয় হিন্দু মহাসভার যে সকল দাবি ছিল, সেই সকল দাবিই একমাত্র পূরণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই তাঁদের সমর্থন বিজেপিকেই।

huhjuuhtg56.png

বঙ্গীয় হিন্দু মহাসভার যে সকল দাবী ছিল, সেগুলি হল – রাম মন্দির প্রতিষ্ঠা, ৩৭০ ধারা বিলোপ করা, ভারতীয় প্রতিরক্ষাকে মজবুত করা এবং বিশ্বের দরবারে ভারতের একটা বিশেষ স্থান তৈরি করা। এই সবই মোদি জমানায় সম্ভব হয়েছে বলে জানিয়েছেন বঙ্গীয় হিন্দু মহাসভার সদস্যরা।

একই সাথে বিশ্বের দরবারে ভারত বর্তমানে অর্থনৈতিক দিক থেকে পঞ্চম স্থান অধিকার করেছে, এমনকি বিভিন্ন রিপোর্টে উঠে এসেছে আগামী ২০৩০-এর মধ্যে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হবে ভারত। তবে বিশ্বের পঞ্চম অর্থনীতি হওয়াও কম গর্বের বিষয় না। আর তা সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রীর হাত ধরেই। তাই দেশের আর্থিক কাঠামোর উন্নতির জন্যেও বিজেপিকে সমর্থন করছেন বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভার কর্মকর্তারা।

এদিন যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি সমর্থিত প্রার্থী ডক্টর অনির্বাণ গঙ্গোপাধ্যায় মহাশয়কে বিপুল ভোটে জয়যুক্ত করার আহ্বানও জানায় হিন্দু মহাসভা। কেননা, তিনি ডঃ শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্বর্গীয় ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়  ছিলেন বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভার প্রতিষ্ঠাতা। তাই তারা যাদবপুর কেন্দ্রের বিজেপি প্রার্থীর জয়লাভ চাইছেন।    

এমনকি, তাঁদের মতে কিছু ব্যক্তি বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভার নাম করে বিজেপির বিরুদ্ধে প্রার্থী দিচ্ছেন তারা আদতে নকল, তাই সাধারণ জনগণের গোচরে সম্পূর্ণ বিষয় আনার জন্যেই এই সাংবাদিক সম্মেলন বলে জানান সংস্থার সম্পাদক অনন্ত সিংহ রায়।

পশ্চিমবঙ্গের সব জেলাতেই হিন্দু মহাসভা সংগঠনের সদস্য রয়েছেন। তারা প্রত্যেকেই সেই জেলার বিজেপি প্রার্থীকে সমর্থন করবেন এবং সাধারণ মানুষকে বলবেন বিজেপি প্রার্থীকে সমর্থন করার জন্যে। তাহলে বিজেপি ভালো ফল করবে এরাজ্য থেকে, এমনটাই আশা প্রকাশ করেছেন সংস্থার সভাপতি শম্ভুনাথ গঙ্গোপাধ্যায় মহাশয়।

এই হিন্দু মহাসভা তৈরি হয়েছিল সনাতনী হিন্দুদের জন্যই। ১৯৭১ সালে বাংলাদেশে মুসলিমদের হাতে অত্যাচারিত হিন্দুদের পাশে দাঁড়িয়েছিল এই মহাসভা। দেশের বিভিন্ন মহামারীর সময়েও অসহায়দের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল হিন্দু মহাসভা। আর এবার তাই তারা হিন্দুদের জন্যেই, এবং সর্বপরী দেশের জন্যেই চান বিজেপির জয়লাভ।

এক্ষেত্রে হিন্দু মহাসভার সম্পাদক অনন্ত সিংহ রায় আশা প্রকাশ করেছেন, এবারে লোকসভা নির্বাচনে বিজেপি ভালো ফল করবে। তারা আশাবাদী বিজেপি ৩৫টি আসনে জয়লাভ করবে এরাজ্য থেকে।

hytgr5rth7y.png