ভয়াবহ, দেশের সেনাদের লক্ষ্য করে একের পর এক হামলা! সব শেষ, আহত ১

ফের মার্কিন সেনাদের লক্ষ্য করে হামলার ঘটনা ঘটেছে।

New Update
nk,mn

file pic

নিজস্ব সংবাদদাতাঃ দুই মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, সিরিয়া ও ইরাকে মার্কিন বাহিনীর ওপর সর্বশেষ হামলার সময় শুক্রবার আরও এক মার্কিন সেনা সদস্য সামান্য আহত হয়েছেন। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েল-হামাস যুদ্ধ নিয়ে আঞ্চলিক উত্তেজনা বেড়ে যাওয়ায় অক্টোবরের মাঝামাঝি থেকে ইরাক ও সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর ৬০টিরও বেশি হামলার জন্য ইরান ও তাদের সমর্থিত মিলিশিয়া গোষ্ঠীগুলোকে দায়ী করেছে যুক্তরাষ্ট্র।

গত ১৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত অন্তত ৬০ জন সৈন্য সামান্য আহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, আহত সব মার্কিন সেনা কাজে ফিরে গেছেন।

দুই মার্কিন কর্মকর্তা ও ইরাকি কুর্দিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, শুধু শুক্রবার ইরাক ও সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর তিনবার হামলা হয়েছে।

এক কর্মকর্তা বলেন, 'সিরিয়ার তাল বায়দারে ড্রোন হামলায় ওই সেনা সদস্য আহত হন।' 

ইরাকের আল-হারির বিমান ঘাঁটি ও আল-আসাদ ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হলেও এতে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। ইরাকি কুর্দিস্তানের সন্ত্রাসবিরোধী বাহিনী এক বিবৃতিতে আল-হারিরে ড্রোন হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত মার্কিন সেনাদের ওপর ৩২টি হামলা হয়েছে সিরিয়ায়, বাকিগুলো ইরাকে।

পেন্টাগন এখন পর্যন্ত ইরান দ্বারা ব্যবহৃত স্থাপনা এবং তাদের সমর্থিত বাহিনীর বিরুদ্ধে তিন সেট হামলা চালিয়েছে, যদিও প্রতিশোধমূলক হামলাগুলো এখন পর্যন্ত সিরিয়ায় সীমাবদ্ধ ছিল এবং ইরাকে ঘটেনি।

hire