রাজ্যে বিপর্যয়ের নাম মমতা বন্দ্যোপাধ্যায়!

রাজ্যের বাজেট নিয়ে চাঞ্চল্যকর তথ্য প্রকাশে আনলেন বিজেপি নেতা অমিত মালব্য।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update
mamata amit.jpg

নিজস্ব সংবাদদাতা: অমিত মালব্য লিখেছেন যে, "মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারে সৎ কিছু নেই। জনগণকে বিভ্রান্ত করার জন্য পশ্চিমবঙ্গ সরকারের প্রবৃদ্ধির পরিসংখ্যান ফাঁকি দেওয়ার কয়েকটি উদাহরণ এখানে রয়েছে।

amit edit.jpg



ভারত সরকারের পরিসংখ্যান ও কর্মসূচী বাস্তবায়ন মন্ত্রকের দ্বারা রাজ্যের দেশীয় পণ্যের (SDP) সম্প্রতি প্রকাশিত তথ্য পশ্চিমবঙ্গ সরকারের সরকারি পরিসংখ্যান তৈরির সাধারণ অভ্যাসকে প্রকাশ করে।

২০২১ সালে, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে, পশ্চিমবঙ্গ সরকারের অন্তর্বর্তী বাজেট একটি দাবি নিয়ে বেরিয়েছিল যে ২০২০-২১ সালে পশ্চিমবঙ্গের অর্থনীতি ১.২০% হারে "স্থিরভাবে এবং অসাধারণভাবে" বৃদ্ধি পেয়েছে এমনকি যখন কোভিড-১৯ মহামারীর কারণে দেশের জিডিপি কমেছে। যাইহোক, সাম্প্রতিক অতীতে, ভারত সরকার ১৫ ই মার্চ, ২০২৪-এ রাজ্য-ভিত্তিক এসডিপি বৃদ্ধির হার প্রকাশ করেছে এবং এটি প্রকাশ করেছে যে মহামারীর বছরে, পশ্চিমবঙ্গের অর্থনীতি আসলে - ৭.৫৮%-এর গুরুতর সংকোচনের মুখোমুখি হয়েছিল।

amit malviyuaa.jpg

 

আসলে, এটি একটি নিয়মিত অনুশীলন এবং মহামারী বছরের জন্য নির্দিষ্ট নয়। পূর্ববর্তী বছরে, অর্থাৎ ২০১৯-২০ সালে, যখন পশ্চিমবঙ্গ সরকার তার বাজেট নথিতে দাবি করেছিল যে রাজ্যের জিডিপি ১০.৪২% বৃদ্ধি পেয়েছে, ভারত সরকারের তথ্য পরে প্রকাশ করেছে যে বৃদ্ধির হার ছিল মাত্র ৩.১০%।

- মজার বিষয় হল, ২০২১,২০২২,২০২৩ সালের অর্থনৈতিক বাজেট সম্পর্কে সরকার মিথ্যে পরিসংখ্যান দিয়েছে। 

মমতা বন্দ্যোপাধ্যায় কেবল একজন মিথ্যাবাদী নন, পশ্চিমবঙ্গের জন্য একটি অবিরাম বিপর্যয়।"

publive-image

publive-image

publive-image

ADDD