মেয়ের সঙ্গে অগস্ত্যর প্রেমচর্চা ! অকপটে শাহরুখ খান

অমিতাভ বচ্চনের সঙ্গে শাহরুখ খানের ঠান্ডা যুদ্ধ মূলত মিডিয়ার সৃষ্টি।

author-image
Adrita
New Update
স

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ সালটা ছিল ২০০৬, করণ জোহরের ‘কভি অলবিদা না কেহেনা’ ছবিতে শেষবার একসঙ্গে দেখা গিয়েছিল অমিতাভ বচ্চন আর শাহরুখ খানকে। তারপর পার হয়েছে দীর্ঘ ১৭ বছর। আর একসঙ্গে দেখা যায় নি বিগ বি- আর বাদশাকে। অনস্ক্রিন বাবা-ছেলের ভূমিকায় দর্শক ভালোবাসায় ভরিয়ে দিয়েছে এই জুটিকে। আবার অনেক সময় দুজনের রেষারেষি নিয়েও কম আলোচনা হয়নি। সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে সম্পর্কের সমীকরণ। হালে বচ্চনের নাতির সঙ্গে শাহরুখ কন্যের প্রেমের জল্পনা তুঙ্গে, এর মাঝেই ভাইরাল কিং খানের পুরোনো সাক্ষাৎকার। 

বিগ বি-র 'ডন'-এর রিমেকে শাহরুখের অভিনয় হোক বা কেবিসির এক সিজনে বচ্চনের বদলে সঞ্চালকের ভূমিকায় শাহরুখের ব্যর্থতা নিয়েই কম জলঘোলা হয়নি।  মিডিয়ায় একটা সময় শাহরুখ বনাম বচ্চন, দুজনের ঠাণ্ডা লড়াই নিয়ে কম লেখালেখি হয়নি। তবে পুরোটাই ভুয়ো এবং মিডিয়ার তৈরি, ২০০৭ সালে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন বাদশা। রেডিফকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখকে প্রশ্ন করা হয়েছিল, অমিতাভ বচ্চন ও তাঁর মধ্যে কোনও রেষারেষি আছে কিনা। তা অস্বীকার করে অভিনেতা জানিয়েছিলেন, তাঁদের মধ্যে কোনও সমস্যা ছিল না।

অমিতাভ বনাম অমিতাভের মধ্যে 'প্রতিদ্বন্দ্বিতা' পুরোপুরি মিডিয়া থেকে তৈরি কিনা জানতে চাইলে শাহরুখ খান বলেছিলেন, ‘আমি তাই মনে করি, অবশ্যই। সংবাদমাধ্যম দীর্ঘদিন ধরে সেই চেষ্টা করে আসছে এবং অবশেষে তারা একরকম সাফল্য পেয়েছে। তাই আমার অভিনন্দন। তবে আমি নিশ্চিত, আমাদের কোনও সমস্যা নেই।’

শাহরুখ খান আরও বলেন, ‘আমার মনে হয় আমি আগেও বলেছি, আমরা শিক্ষিত, সংস্কৃতিমনা, দুজনেই আমাদের জীবন ও পেশায় ভালো করছি। আমরা একসাথে প্রচুর সফল চলচ্চিত্রে কাজ করেছি এবং একসাথে কিছু সত্যিই দুর্দান্ত, উপভোগ্য কাজ করেছি, অতি সদ্য কাভি অলবিদা না কেহনায় কাজ করেছি। আপনি জানেন, এটি খুব অদ্ভুত, এটি অন্য যে কোনও কিছুর চেয়ে কিছুটা বিব্রতকর হয়ে ওঠে ... আপনারা জানেন, বিনোদন এখন সংবাদের অংশ হয়ে উঠেছে, আর সংবাদ এখন বিনোদনের অংশ হয়ে উঠেছে।’ 

গত বছর এক বিজ্ঞাপনী ক্যাম্পেনে একসঙ্গে ধরা দিয়েছেন শাহরুখ-অমিতাভ। অমিতাভ বচ্চনের প্রতি শাহরুখের শ্রদ্ধা অটুট। বচ্চন পরিবারের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে খান পরিবারের। বন্ধুত্বের এই সম্পর্ক শীঘ্রই পারিবারিক বন্ধনে পরিণত হতে পারে এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। সূত্রের খবর, সুহানা-অগস্ত্যর সম্পর্ক নিয়ে বেজায় খুশি বচ্চন কন্যা শ্বেতা নন্দা। এই দুই স্টার কিড বলিউডে পা রেখেছেন জোয়া আখতারের ছবি ‘দ্য আর্চিস’-এর সঙ্গে। সত্যি কি শাহরুখের বেয়ান হবেন বচ্চন কন্যা? সেই জবাব তো সময় দেবে। 

v