১১ জন IAS, পেলেন বিশেষ সম্মান

আজ ১১ জন আইএএস অফিসারকে বিশেষ সম্মান প্রদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের কর্মক্ষেত্রে ভাল কাজের জন্য এই সংবর্ধনা দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

New Update
Screenshot 2023-08-15 114617 (1).jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: আজ ১৫ অগস্ট। ৭৭তম স্বাধীনতা দিবসের সকালে সেজে ওঠে রেড রোড। আজ এখানেই পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহু স্কুলের পড়ুয়ারা হাজির ছিল এই অনুষ্ঠানে। তাদের হাতেও দেখা গিয়েছে জাতীয় পতাকা। যে পতাকা প্রত্যেক ভারতীয় গর্বের প্রতীক। আর যে পতাকার সম্মানে সদা তৎপর পুলিশ বাহিনী বা দেশের প্রশাসন। সারা বছর তারা দেশের রক্ষার্থে, দেশবাসীর রক্ষার্থে কাজ করে চলেন। আর বছরের এই একটি দিনেই তাঁদের কাজের জন্যে তাঁদের সম্মানিত করা হয়। এবছরও তাঁর অন্যথা হল না। মুখ্যমন্ত্রীর কাছ থেকে বিশেষ সম্মান পেলেন ১১ জন আইএএস অফিসার সহ ৬ জন পুলিশ কর্মী।

প্রত্যেক বছরের মতোই স্বাধীনতা দিবসে রাজ্যের অফিসারদের পুরস্কৃত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি আজ ১১ জন আইএএস অফিসারকে বিশেষ সম্মান প্রদান করলেন মুখ্যমন্ত্রী। তাঁদের কর্মক্ষেত্রে ভাল কাজের জন্য এই সংবর্ধনা দেওয়া হয়েছে।

বাংলায় এই প্রথমবার সিভিল সার্ভিস অফিসাররা স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বিশেষ সম্মানিত হলেন বলে খবর। এদিন কলকাতা হাইকোর্টে স্বাধীনতা দিবসের বিশেষ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম।

কারা পেলেন বিশেষ সম্মান?

যা জানা যাচ্ছে, ১১ জন সরকারি আমলাকে এই বছর প্রথমবার বিশেষ পদক প্রদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যারা এই সম্মান পেলেন – বিপি গোপালিকা, বিবেক কুমার, মনোজ পন্থ, প্রভাত মিশ্র, সংঘমিত্রা ঘোষ, নারায়ণস্বরূপ নিগম, শান্তনু বসু, পিবি সেলিম, শরৎকুমার দ্বিবেদী, মুক্তা আর্য এবং বিধান রায়।

এছাড়া, চিফ মিনিস্টার্স পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস পেলেন পুলিশের ওয়েস্টার্ন জোনের এডিজি এবং আইজিপি শ্রী ত্রিপুরারি অথর্ব। চিফ মিনিস্টার্স পুলিশ মেডেল পেলেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার ওয়াই রাজবংশী, হাওড়া গ্রামীণের পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া, পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার এবং হুগলি গ্রামীণের পুলিশ সুপার আমনদীপ। প্রত্যেককেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।