টাইগার ৩ বনাম সালার, কে টপকালো ৫০০ কোটি ?

২১শে ডিসেম্বরের আগে শাহরুখ বনাম প্রভাস লড়াইয়ে খানিকটা এগিয়ে ছিলেন বলিউডের কিং খান।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ মুক্তির প্রথম দিনেই সব ভারতীয় ছির রেকর্ড চুরমার করে গোটা বিশ্বে ১৭৮.৭ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। আর মুক্তির ৬ দিনের মধ্যেই ৫০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল এই ছবি। হ্যাঁ, বক্স অফিসে এক সপ্তাহ পূর্ণ করার আগেই ৫০০ কোটির ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেললেন প্রভাস। একই সঙ্গে পিছনে ফেললেন সলমন খানের টাইগার ৩-র লাইফটাইম কালেকশনকে। বক্স অফিসে মাত্র ৪৬৬ কোটিতেই আটকে গিয়েছে সলমনের দিওয়ালি রিলিজ। ২০২৩-এ মুক্তি পাওয়া ভারতীয় ছবিগুলোর মধ্যে আপতত ৭ নম্বরে রয়েছে অ্যানিম্যাল। 

hiren

সালার টিমের তরফে এক্স হ্যান্ডেলে শুক্রবার জানানো হয় এই ছবি বিশ্ব বক্স অফিসে ৫০০ কোটি পার করে ফেলেছে। অফিসিয়্যাল পোস্টে লেখা হয়, ‘দেবা বক্স অফিস রেকর্ড মেরামত করে। সালার সিজ ফায়ার বিশ্ব বক্স অফিসে ৫০০ কোটি ছুঁয়ে ফেলেছে।’

অন্যদিকে প্রথম সপ্তাহহন্তে আয়ের নিরিখে শাহরুখের জওয়ান-কে হারিয়ে দিয়েছিলেন ‘সালার’ প্রভাস। প্রথম তিন দিনে জওয়ানের টিকিট বিক্রি হয়েছিল ৩৮৪ কোটি টাকার, যে জায়গায় সালার তিন দিনে আয় করেছিল ৪০২ কোটি টাকা। তবে টক্করে পিছিয়ে নেই শাহরুখ খানও। চতুর্থ দিন থেকে সালার-এর আয় অনেকটাই কমেছে। এর জেরেই ষষ্ঠ দিনের তুলমূল্য বিচারে ‘জওয়ান’ শাহরুখ অনেকটা এগিয়ে রয়েছেন প্রভাসের চেয়ে। ৬ দিনে যেখানে জওয়ানের আয় ছিল ৫৭৫ কোটি টাকা, সেখানে তবে ৫০০ কোটির ঘরে প্রবেশ করল সালার। আয়ের নিরিখে এখনও পর্যন্ত এই বছরের

বছর শেষে বক্স অফিস দাপাচ্ছেন প্রভাস। ‘সালার’-এর সঙ্গে নাটকীয় প্রত্যাবর্তন হল ‘বাহুবলী’ তারকার। ‘ডাঙ্কি’র চেয়ে একদিন পরে মুক্তি পেয়েছে পরিচালক প্রশান্ত নীলের এই ছবি। অপেক্ষার ফল যে মিঠে হয়েছে তা স্পষ্ট। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালি ভাষায় মুক্তি পেয়েছে সালার। প্রভাসের পাশাপাশি এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারণ এবং শ্রুতি হাসান। এছাড়াও রয়েছেন টিনু আনন্দ, শ্রিয়া রেড্ডি।

টাইগার ৩-কে টপকে চলতি বছর মুক্তি পাওয়া ভারতীয় ছবির মধ্যে আয়ের নিরিখে ৭ নম্বরে উঠে এল সালার। এক ও দুই নম্বরে সুরক্ষিত স্থানে শাহরুখের ‘জওয়ান’ ও 'পাঠন। 

hiring.jpg