KIFF-এর গুরুদায়িত্ব এবার প্রসেনজিতের কাঁধে

২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান হয়েছেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

author-image
Adrita
New Update
শ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ  আগামী মাসের প্রায় প্রথম থেকেই শুরু হয়ে যাচ্ছে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল। KIFF ২০২৩ শুরু হচ্ছে আগামী মাস থেকেই। অন্যান্য বারের মতো এবারেও একাধিক চমক থাকবে এই ফিল্ম ফেস্টিভ্যালে। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এই উৎসব। এখানেই দেশে বিদেশের বিভিন্ন ছবি সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এবারের বিশেষ আয়োজনে থাকবে মৃণাল সেনের ছবি। তাঁর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে তাঁর ছবিগুলো এখানে দেখানো হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার প্রস্তুতি। এবারের ফিল্ম ফেস্টিভ্যালে বিশেষ ভূমিকা পালন করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। থাকবেন শাহরুখ খান এবং সলমন খান। 

hiren

বুম্বা দা ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মানেই যেন বাংলা ইন্ডাস্ট্রি। তাঁকে ছাড়া কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যেন ভাবাই যায় না। তিনি এবারের এই উৎসবে পালন করবেন বিশেষ ভূমিকা। এবারের KIFF -এ অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান হিসেবে থাকছেন তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রতি বছরই এই উৎসবে উপস্থিত থাকেন। একটা সময় চেয়ারম্যান ছিলেন তিনি KIFF -এর। তবে অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান পদে এই প্রথমবার আসীন হবেন তিনি। পরিচালক রাজ চক্রবর্তী এর আগে এই পদে আসীন ছিলেন। প্রসেনজিৎ এই পদে আসার পরে সাংবাদিকদের তার মনোভাব জানিয়েছেন। তার কথায়, " আমি খুব খুশি. KIFF আমার হৃদয়ের কাছাকাছি। রাজ গত কয়েক বছর ধরে ভালো কাজ করছেন। কেআইএফএফ কমিটিতে গৌতম ঘোষ, অরূপ বিশ্বাস এবং অন্যান্যদের মতো সিনিয়র সদস্য রয়েছে। আমরা একটি ভাল দল তৈরি করব এবং আমাদের সেরাটা করব। ”

এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের যে অতিথিরা আসবেন সেই তালিকাও কিন্তু বেশ নজরকাড়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন যে এবার এক সঙ্গে এক মঞ্চে হাজির থাকবেন শাহরুখ খান এবং সলমন খান। শাহরুখ খান প্রায় প্রতি বছরই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আসেন। তবে কিছুদিন আগেই কলকাতায় এসেছিলেন ভাইজান। সেখানে তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা হয়। ফলে মনে করা হচ্ছে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে থাকবেন তিনিও। যদি সেটা হয় তাহলে পর্দার বাইরেও এবার একসঙ্গে টাইগার এবং পাঠানকে দেখবেন সাধারণ মানুষ। তবে এবার অমিতাভ বচ্চন থাকছেন না। অনিল কাপুর এবং মহেশ ভাটের মত ব্যক্তিত্বরাও এবার থাকবেন বলে মনে করা হচ্ছে। 

hiring.jpg