ট্রান্সজেন্ডার অ্যাক্টিভিস্টের ভূমিকায় ওটিটিতে আসছেন সুস্মিতা

অভিনেত্রী বিনোদনে তার নতুন সিরিজে একটি সংবেদনশীল বিষয় বেছে নিয়েছেন। ''আর্যা'' যখন অ্যাকশন-থ্রিলার ছিলেন, তালি হিজড়া সম্প্রদায়ের জন্য সামাজিক ন্যায়বিচারের লড়াই সম্পর্কে। তালির ভাইরাল পোস্টার এবং টিজার ইতিমধ্যেই অনেক গুঞ্জন তৈরি করেছে।

author-image
Adrita
New Update
taali

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বলিউড ডিভা এবং প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা সেন (Ssushmita Sen) প্রশংসিত ক্রাইম থ্রিলার সিরিজ ''আর্যাতে'' (Aryaa) তার অভিনয়ের মাধ্যমে দর্শকদের হৃদয় জয় করার পরে, ফের একবার ওটিটি প্ল্যাটফর্মে তার আগমন ঘটতে চলেছে ট্রান্সজেন্ডার (Transgender) গৌরি সওয়ান্তের (Gouri Sawant) বায়োপিকে। যার নাম ''তালি'' (Taali)। এটি এক পুরুষের নারী হয়ে ওঠার কাহিনি। এবং শুধু কাহিনিই নয়, এক মানুষের জীবনের সংঘর্ষেরও কাহিনি বটে। এই সিরিজটি OTT প্ল্যাটফর্ম (OTT Platform) Jio Cinema-এর জন্য তৈরি করা হয়েছে। 

তালি মানে "তালি" এবং সিরিজের (Web series) শিরোনাম হিসাবে এটি বেছে নেওয়ার পিছনে কারণ হল যে ভারতে, ট্রান্সজেন্ডারদের প্রায়ই একটি সম্প্রদায় হিসাবে স্টেরিওটাইপ করা হয় যারা টাকা চাওয়ার সময় মানুষের কাছে হাততালি দেয়। শ্রীগৌরী সাওয়ান্ত সেই স্টেরিওটাইপ ভেঙেছেন এবং মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে আবির্ভূত হয়েছেন। তিনি একটি মেয়েকে দত্তক নিয়েছেন যেটিকে পতিতাবৃত্তির জলাভূমিতে বিক্রি করার জন্য একা ছেড়ে দেওয়া হয়েছিল। 

সিরিজটি মুম্বাই-ভিত্তিক ট্রান্সজেন্ডার কর্মী (Activist) গৌরী সাওয়ান্তের জীবন এবং সংগ্রামের প্রধান ঘটনাগুলিকে কভার করবে, যিনি বর্তমানে সখীচর চৌঘির পরিচালক হিসাবে কাজ করছেন যা হিজড়া ব্যক্তিদের এবং এইচআইভি/এইডস আক্রান্ত ব্যক্তিদের সাহায্য করে৷ এর আগে তিনি মহারাষ্ট্রে নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন।