লাভ স্টোরি একদমই না পসন্দ ছিল শাহরুখের, জানালেন পরিচালক

জাভেদ আখতার নাকি এই ছবিতে কাজ করবেন না ঠিক করেছিলেন। কারণ ছবির নাম জাভেদের পছন্দ হয়নি। তবে কোনও রকম পরিকল্পনা ছাড়া, রাগের বহিঃপ্রকাশ করতে গিয়ে জাভেদ আখতার যে শব্দগুলি বলেছিলেন, সেগুলি দিয়েই ছবির টাইটেল ট্র্যাকটি তৈরি করা হয়েছিল।

author-image
Adrita
New Update
গ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ শাহরুখ-কাজল-রানি মুখোপাধ্যায়ের ‘কুছ কুছ হোতা হ্যায়’ কত বার দেখেছেন? আপনি শাহরুখ, কাজল বা রানির ফ্যান হোন বা না হোন,এই সংখ্যাটা যে একাধিক, নিঃসন্দেহে এ কথা বলাই যায়! ১৯৯৮ সালে বলিউড পরিচালক হিসেবে কর্ণ জোহরের প্রথম ছবি ছিল ‘কুছ কুছ হোতা হ্যায়’। বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ত্রিকোণ প্রেমের ছবির তালিকায় শীর্ষস্থানে রয়েছে এই ফিল্ম। ছবির গানগুলি আজও সমানভাবে জনপ্রিয়।

hire

এই সিনেমা দিয়েই শাহরুখ খানের সঙ্গে প্রথম কাজ শুরু করেন করণ জোহর। সম্প্রতি সেই ছবি নিয়েই মুখ খুললেন পরিচালক। একটি পডকাস্ট শোতে তিনি জানালেন শাহরুখ নাকি বেজায় বিরক্ত হতেন কুছ কুছ হোতা হ্যায় ছবির শুটিংয়ে। কিং খান নাকি একদমই রোম্যান্টিক হিরো হতে চাননি। তিনি বারবার রোম্যান্টিক হিরোর চরিত্র করতে করতে বিরক্ত হয়ে গিয়েছিলেন বলেও জানান। তিনি অ্যাকশন হিরো হতে চাইতেন। তাঁর মতে কিং খানের নাকি লাভ স্টোরি একদম চোখের বিষ।

করণ জোহর শাহরুখ খান প্রসঙ্গে বলেন, ' শাহরুখ একদম লাভ স্টোরি পছন্দ করত না। ও খালি অ্যাকশন ছবি করতে চাইত। ও তো আদিত্যকে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে করতে দেবেই না করে। তারপর আমি যখন কুছ কুছ হোতা হ্যায় করি তখনও খুব বিরক্ত হতো শুটিংয়ের সময়।' করণ আরও বলেন 'এরপর যখন ছবিগুলি হিট করতে শুরু করে তখন আর কিছু বলেনি। খালি বলেছিল যদি এই লাভ স্টোরিগুলি চলে তাহলে আমি করব। '

করণের এই কথা খোদ আদিত্য চোপড়াও জানিয়েছিলেন। তিনি জানিয়েছেন যে শাহরুখ খান বরাবর অ্যাকশন হিরো হতে চেয়েছিলেন। তবে পরিচালক এদিন শাহরুখের প্রশংসা করে বলেন, ' ওর ওই চোখ দিয়ে ও হাজারো যুদ্ধ জয় করতে পারে। ওর ওই চোখের জন্য পাগল অনেকে আগেও ছিল আগামীতেও থাকবে। ঈশ্বরের চোখ আছে ওর। কেউ সেগুলোর দিকে তাকালে দুর্বল হতে বাধ্য সে তার উল্টো দিকে পুরুষ নারী যেই থাকুক না কেন। ' 

সম্প্রতি করণ জোহর এই বলিউড ইন্ডাস্ট্রিতে ২৫ বছর পূর্ণ করলেন। একই সঙ্গে কাল্ট ছবি কুছ কুছ হোতা হ্যায়র ২৫ বছর পূর্ণ হল। করণ জোহর পরিচালিত রকি অউর রানি কি প্রেম কাহানি ছবিটি কিছু মাস আগে মুক্তি পেয়েছে। অন্যদিকে আগামীতে শাহরুখের ডাঙ্কি আসছে।

hiring.jpg