বাদ পড়লেন করণ ! হতবাক নেটদুনিয়া

ছবি থেকে করণকে কেটে বাদই দিয়ে দিলেন। তাও আবার জাতীয় পুরস্কার বিজয়ীদের নিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরের তোলা গ্রুপ ছবি থেকে।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ করণ জোহরের সিনেমা পছন্দ নয় বিবেকের অর্থাৎ বিবেক অগ্নিহোত্রী। প্রকাশ্যেই করেছেন সমালোচনা এর আগে। মঙ্গলবার জাতীয় পুরস্কার বিজয়ীদের সম্মানিত করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। নয়া দিল্লির বিজ্ঞানভবনে বসেছিল পুরস্কারের বর্ণাঢ্য অনুষ্ঠান। আলিয়া ভাট থেকে শুরু করে অল্লু অর্জুন, করণ জোহর, বিবেক অগ্নিহোত্রী, কৃতি শ্যানন, শ্রেয়া ঘোষালরা এদিন হাজির হয়েছিলেন এই মঞ্চে। পুরস্কার গ্রহণ অনুষ্ঠানের পর তোলা গ্রুপ ছবিটি দ্য কাশ্মীর ফাইলস পরিচালক বিবেক অগ্নিহোত্রী শেয়ার করে নেন সামাজিক মাধ্যমে। তবে সেই ছবি থেকে তিনি কেটে বাদ দিয়ে দেন করণ জোহরকে।

সামাজিক মাধ্যম এক্স-এ (আগে টুইটার নামে পরিচিত) বিবেক একটি ছবি শেয়ার করেছেন যাতে ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিজয়ীরা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে পোজ দিয়েছেন। ফ্রেমে বিবেকের সঙ্গে ছিলেন তার স্ত্রী, অভিনেত্রী পল্লবী জোশি, রণবীর কাপুর, আলিয়া ভাট, আর মাধবন, ওয়াহিদা রহমান, এসএস রাজামৌলি, অল্লু অর্জুন, কৃতি শ্যানন এবং শ্রেয়া ঘোষাল। যাই হোক, তিনি ছবি থেকে করণ জোহরকে সরানোর জন্য ফ্রেমটি কেটে ফেলেন। 

hiring.jpg

ক্রপ করা ওই ছবির পাশাপাশি এদিনের অনুষ্ঠানের আরও কিছু ছবি শেয়ার করেছেন বিবেক। যাতে রয়েছেন ওয়াহিদা, শ্রেয়া, আলিয়া এবং কৃতি, পল্লবীরা। যেগুলি শেয়ার করে বিবেক লিখেছেন, ‘কত প্রতিভা! নারী শক্তি। #জাতীয় পুরস্কার।’ 

এর আগেও প্রকাশ্যে করণ জোহর সিনেমা বানানো শৈলী নিয়ে সমালোচনা করেছেন বিবেক অগ্নিহোত্রী। করণের দৃষ্টিভঙ্গির সঙ্গে যে তিনি একমত নন তা জানিয়েছেন খোলামেলাভাবেই। চলতি বছরের অগস্ট মাসেই কাশ্মীর ফাইলস পরিচালক কাঠগড়ায় তুলেছিলেন করণ জোহর ও শাহরুখ খানকে 'ভারতের সাংস্কৃতিক কাঠামোর ক্ষতি' করার জন্য। এক সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা যায়, ‘অমিতাভ বচ্চন একজন সুপারস্টার হিসেবে আবির্ভাবের পর থেকে, দিওয়ার থেকে নয় বরং শেহানশাহর পর থেকে আর কখনও বাস্তব গল্প বলেন নি। বিশেষ করে করণ জোহর এবং শাহরুখ খানের সিনেমা, যা ভারতের সাংস্কৃতিক কাঠামোকে অত্যন্ত বিপর্যয়ের মুখে ফেলছে। তাই, আমি অনুভব করেছি যে বাস্তব, সৎ গল্প বলা কতটা গুরুত্বপূর্ণ।’ 

শুধু করণ জোহরকে বাদ দেননি বিবেক। একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে, যেখানে দেখা যাচ্ছে করণ যখন জাতীয় পুরস্কার নিচ্ছেন তখন বিবেক অগ্নিহোত্রী তাঁর চোখ বড় বড় করছেন। 

hiring 2.jpeg