লিঙ্গ বৈষম্যের শিকার দীপিকা পাড়ুকোন!

বর্তমান যুগেও পুরুষতান্ত্রিক সমাজের সকল ক্ষেত্রেই মহিলাদের সঙ্গে লিঙ্গ বৈষম্যমূলক আচরণ করা হয়। অনেক জায়গাতেই পুরুষদের তুলনায় নারীদের পারিশ্রমিক অনেকটাই কম এবং তাঁদের সমান যোগ্যতাও দেওয়া হয় না। সেই একই ঘটনার শিকার হলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update
deeepikjaaa.jpg

নিজস্ব সংবাদদাতা: দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এবং হৃতিক রোশনের (Hrithik Roshan) 'ফাইটার' (Fighter) সিনেমা ইতিমধ্যেই মন কেড়েছে হাজার হাজার সিনেমাপ্রেমীদের। প্রথম থেকেই এই সিনেমাকে নিয়ে নানান সমস্যা তৈরী হয়েছিল। একাধিক উপসাগরীয় দেশে নিষিদ্ধ করে দেওয়া হয় সিদ্ধার্থ আনন্দ পরিচালিত 'ফাইটার'-কে। তারপর নায়ক-নায়িকার চুম্বন দৃশ্য নিয়েও শুরু হয় আলোচনা-সমালোচনা।

সিনেমাতে দীপিকা-হৃতিক জুটির রসায়ন দৃঢ় হলেও সিনেমার কাহিনী দর্শকদের মনে জায়গা করে নিতে পারেনি। তাই হয়তো এখনও পর্যন্ত ছবির বক্সঅফিস আয় ৫০০কোটিও হয়নি।

'পাঠান' সিনেমার পর দীপিকা পাড়ুকোনকে দেখা গেছে 'ফাইটার' সিনেমায়। তাঁকে পরবর্তীতে দক্ষিণী সুপারস্টার প্রভাসের সঙ্গে ‘কল্কি 2898 AD’ ছবিতে দেখা যাবে। এই সিনেমাটি ৬০০ কোটির বাজেটে তৈরি হয়েছে। কিন্তু সেখানে প্রভাসের পারিশ্রমিকের মাত্র ১ ভগ্নাংশ পাচ্ছেন দীপিকা পাড়ুকোন। এই সিনেমা দিয়েই তামিল ইন্ডাস্ট্রিতে দীপিকা ডেবিউ করবেন। এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন বিগবি মানে অমিতাভ বচ্চন। ছবিতে প্রভাস ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন, অমিতাভ বচ্চনের পারিশ্রমিক ১০ কোটি টাকা এবং কমল হাসানের পারিশ্রমিক ১৫ কোটি টাকা। অন্যদিকে, মাত্র ২০ কোটি পারিশ্রমিক পাচ্ছেন দীপিকা পাড়ুকোন।

আপাতত ছবি মুক্তির দিন হিসেবে মে মাসের ৯ তারিখকে বেছে নেওয়া হয়েছে।

 

স্ব

 

স

 

স