এগিয়ে এলো মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ!

আগামী বছরের মাধ্যমিকের সময় এলো এগিয়ে। ২০২৫ সালের ১৪ ফেব্রুয়ারী নয়, তার আগেই শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। রবিবার, পর্ষদের তরফ থেকে এই বিজ্ঞপ্তি এলো প্রকাশ্যে।

New Update
vghj

নিজস্ব সংবাদদাতা: ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ আগেই ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আগামী বছরের পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল। শেষ হওয়ার কথা ছিল ২৪ ফেব্রুয়ারি।

কিন্তু রবিবার মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা গেছে, ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার দিন এগিয়ে আনা হয়েছে। কবে থেকে পরীক্ষা শুরু হবে, আর কবে শেষ হবে বিজ্ঞপ্তি জারি করে তা জানিয়েও দেওয়া হয়েছে।

মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১২ ফেব্রুয়ারি থেকে। পর্ষদ জানিয়েছে যে ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ যে দিন হবে, সেই দিন সামনের বছরের মাধ্যমিক পরীক্ষার সূচি জানিয়ে দেওয়া হবে।

২০২৫ সালের ১৪ ফেব্রুয়ারী ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিন ও শবে বরাত উপলক্ষ্যে রাজ্য সরকারের ছুটি থাকে। ফলে স্কুলও ছুটি। এই নিয়ে শিক্ষকদের একাংশ প্রশ্ন তুলেছিল যে কীভাবে এই দিনে পরীক্ষা শুরু হতে পারে।

প্রসঙ্গত, এর আগে কোনও বার মাধ্যমিকের সম্ভাব্য সূচি দেওয়া হয়নি। একটাই সূচি দেওয়া হয়। সেটাই ধরে নেওয়া হয় চূড়ান্ত বলে। তাই ১৪ ফেব্রুয়ারী দিনটা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছিল।

 



add 4.jpeg

cityaddnew

স

স