পর্ষদের বড় সিদ্ধান্ত! শিক্ষকদের ছুটির জন্য বরাদ্দ অতিরিক্ত ৪ দিন

মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের জন্য বরাদ্দ হলো অতিরিক্ত ছুটি। তবে নির্দিষ্ট সময়ের মধ্যেই নিতে হবে এই ছুটি। যেহেতু এক্সামিনার ও হেড এক্সামিনারদের ছুটির দিনে কাজ করতে হবে, তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে চার দিন অতিরিক্ত ছুটি দেওয়ার।

New Update
hagdxj.JPG

নিজস্ব সংবাদদাতা: মাধ্যমিকের উত্তরপত্রের মূল্যায়ন করতে হবে ছুটির দিনে। সেই জন্য মধ্যশিক্ষা পর্ষদ (West Bengal board of Secondary Education) চার দিন ছুটি দিচ্ছে মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের। সোমবার, মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে যেহেতু ছুটির মধ্যেও কাজ করতে হবে শিক্ষক- শিক্ষিকাদের তাই অতিরিক্ত চারদিন ছুটি দেওয়া হবে।

পরবর্তী কালে নির্দিষ্ট সময়ের মধ্যে  এই চারটি ছুটি নিতে পারবেন শিক্ষক-শিক্ষিকারা। যে সকল শিক্ষকরা মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন করবেন তারাই শুধু এই ছুটি পাবেন। তাদের উপস্থিতি সংক্রান্ত প্রমাণপত্র পর্ষদে জমা দিতে হবে। আগামী ৩০ এপ্রিলের মধ্যে, সংশ্লিষ্ট এক্সামিনার ও হেড এক্সামিনারদের এই বরাদ্দ ছুটিগুলি নিয়ে নিতে হবে। অতিরিক্ত ছুটিগুলি এই সময়েই নিতে হবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।



শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিঙ্কর অধিকারী এই বিষয়ে মন্তব্য করেছেন, "উচ্চমাধ্যমিকের মতো ছুটির দিনগুলিতে ডিউটির জন্য পরীক্ষকদের অন্যদিন অতিরিক্ত ছুটি দেওয়ার জন্য পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে (Ramanuj Ganguly) অনুরোধ করেছিলাম। তিনি সেই অনুরোধ রেখেছেন। আমরা মাননীয় পর্ষদ সভাপতিকে ধন্যবাদ জানাচ্ছি।"

 

v

স্ব

 

স

 

স