পুজোয় চমক দিতে চলেছে নদিয়ার ক্লাব, জেনে নিন

আপামর বাঙালির প্রাণের উৎসব হল দুর্গাপুজো। সারা বছর মানুষ এই বিশেষ সময়টির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। গ্রাম থেকে শহর, শহর থেকে শহরতলি সর্বত্র মানুষ মুখিয়ে থাকে মায়ের আগমনের জন্য।

author-image
Adrita
New Update
দু

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গোটা পৃথিবীতেই এখন বাঙালির দুর্গাপুজো ছড়িয়ে পড়েছে।  শহরতলী এবং কলকাতায় একের পর এক থিমের পুজোগুলির পাশাপাশি গ্রাম বাংলার পুজোতেও এখন থিমের রমরমা। সেরকমই এক পুজো হল নদিয়ার বেথুয়াডহরীর কসমস ক্লাবের পুজো। 

খুঁটি পুজোর মাধ্যমে দুর্গাপুজোর সূচনা হল নদিয়ার বেথুয়াডহরীর এই ক্লাব কসমসের। খুঁটি পুজোর দিন সকাল থেকেই ক্লাব কর্মকর্তা এবং সদস্যদের মধ্যে পুজো প্রস্তুতি ছিল চরমে। আদিবাসী সম্প্রদায়ের মানুষদের সমাজের মূল স্রোতে তুলে আনবার লক্ষ্যে তারা এবার আদিবাসী সম্প্রদায়ের অনুকরণে তৈরি করছে দেবী মূর্তি। আর মণ্ডপ সেজে উঠবে দুবাইয়ের বুর্জ খলিফার আদলে। 

পু

পুজো কমিটির এক কর্মকর্তার থেকে জানা গিয়েছে, মূলত দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে সম্মান জানাতে এবং পিছিয়ে পড়া আদিবাসী সম্প্রদায়ের মানুষদের প্রথম সারিতে তুলে আনার জন্যই তাঁদের এই অভিনব প্রয়াস। এবারের পুজোর বাজেট তাদের রয়েছে প্রায় ১৫ লক্ষ টাকা। পুজোর কদিন তারা বিভিন্ন রকম সামাজিক কাজেও লিপ্ত থাকেন।