জেলের বাইরে আনন্দ মোহন! সুপ্রিম কোর্টের দ্বারস্থ মৃত জি কৃষ্ণাইয়ার স্ত্রী

প্রাক্তন আরজেডি সাংসদ আনন্দ মোহন সিং জেল থেকে বেরিয়ে এসেছেন। গোপালগঞ্জের ডিএম জি কৃষ্ণাইয়া হত্যা মামলায় তিনি দীর্ঘ ১৫ বছর কারাগারে ছিলেন। তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

author-image
SWETA MITRA
New Update
mohan .jpg



নিজস্ব সংবাদদাতাঃ বিহারের নীতিশ কুমারের সরকারের চাপ বাড়ল। আইএএস অফিসার জি কৃষ্ণাইয়ার স্ত্রী উমা কৃষ্ণাইয়া বিহারের রাজনীতিবিদ আনন্দ মোহন সিংয়ের (Anand Mohan Singh) জেল মুক্তির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। গোপালগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট জি কৃষ্ণাইয়া হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত প্রাক্তন আরজেডি সাংসদ আনন্দ মোহন সিং অবশেষে ১৫ বছর পর জেল থেকে মুক্তি পেয়েছে।

 বিহারের এই বাহুবলীকে স্বাগত জানাতে রাস্তায় স্লোগান দেওয়া হয়। শুধু তাই নয়, আনন্দ মোহন সিংকে স্বাগত জানাতে প্রায় ৫০০ মোটরসাইকেল ও গাড়ির একটি কনভয় সাহারসার রাস্তায় নেমে রাস্তা অবরোধ করে।  

সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে সাহারসা জেল থেকে মুক্তি পাওয়ার পরে আনন্দ সিং সরাসরি তাঁর গ্রাম পাঁচগাছিয়ায় যাবেন।   কিন্তু বাড়ি না গিয়ে সরাসরি পাটনায় পৌঁছে সবাইকে চমকে দেন তিনি। এখন বিহারের রাজনীতিতে এর ব্যাখ্যা দেওয়া হচ্ছে। আনন্দ মোহন কেন পাটনায় গিয়েছিলেন তা নিয়ে  তুমুল আলোচনা শুরু হয়েছে।  

উমা কৃষ্ণাইয়া এর আগে বলেছিলেন যে আনন্দ মোহনকে মুক্তি দেওয়া নিয়ে বিহার সরকারের সিদ্ধান্তকে ভালো চোখে দেখেননি।