নাম জড়িয়েছিল দুর্নীতিতে, এবার সেই নেতাই যাচ্ছেন BJP-তে

সূত্রের খবর, বৃহস্পতিবার দিল্লিতে বিজেপিতে যোগ দেবেন আরসিপি সিং। বিজেপির মুখপাত্র রাম সাগর সিং বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আরসিপি সিংকে বিজেপি পরিবারে স্বাগত জানানো হবে।

author-image
SWETA MITRA
New Update
BJP

নিজস্ব সংবাদদাতাঃ আবারও শক্তি বৃদ্ধি হতে চলেছে বিজেপির (BJP)। সেইসঙ্গে বড় রকমের ধাক্কা খেতে চলেছে জেডিইউ। জানা গিয়েছে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং জনতা দল (ইউ) এর প্রাক্তন সভাপতি আরসিপি সিং আজ দিল্লিতে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিতে পারেন। উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে দীর্ঘ বিরোধের পর গত বছর জেডি (ইউ) থেকে পদত্যাগ করেন তিনি। 

আরসিপি সিং ২০২২ সালের আগস্ট মাসে জেডি (ইউ) থেকে পদত্যাগ করেছিলেন। মুখ্যমন্ত্রী নীতীশ এবং জেডিইউ নেতৃত্বের সাথে তাঁর দীর্ঘ বিরোধ ছিল। বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতার কারণে  ধীরে ধীরে তাঁকে দল থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর আরসিপিকে নোটিশ পাঠিয়ে জেডিইউও দুর্নীতির অভিযোগ তোলে। জেডিইউ ছাড়ার পর থেকেই জল্পনা চলছিল যে আরসিপি বিজেপিতে যোগ দেবেন।

বিশিষ্ট মহলের মতে, এখন বিজেপির হাত ধরে তিনি তাঁর নতুন রাজনৈতিক ইনিংস শুরু করতে চলেছেন। এদিকে ২০২৪-এর লোকসভা ভোটের আগে আরসিপি সিংয়ের বিজেপিতে যোগদান মহাজোটের জন্য একটি বড় ধাক্কা হতে পারে বলে মনে করা হচ্ছে।