ভোটের আগে বিরাট সাফল্য, বিজেপিতে যোগ দিয়েই দিলেন এই হেভিওয়েট

উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে দীর্ঘ বিরোধের পর গত বছর জেডি (ইউ) থেকে পদত্যাগ করেন আরসিপি সিং। ২০২২ সালের আগস্ট মাসে জেডি (ইউ) থেকে পদত্যাগ করেছিলেন তিনি।

author-image
SWETA MITRA
New Update
Breaking News

 

নিজস্ব সংবাদদাতাঃ অপেক্ষার অবসান। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং জেডি (ইউ) এর প্রাক্তন সভাপতি আরসিপি সিং আজ বৃহস্পতিবার দিল্লিতে ভারতীয় জনতা পার্টিতে (BJP) যোগ দিয়েছেন। এদিন তিনি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন। উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে দীর্ঘ বিরোধের পর গত বছর জেডি (ইউ) থেকে পদত্যাগ করেন তিনি। 



আরসিপি সিং ২০২২ সালের আগস্ট মাসে জেডি (ইউ) থেকে পদত্যাগ করেছিলেন। মুখ্যমন্ত্রী নীতীশ এবং জেডিইউ নেতৃত্বের সাথে তাঁর দীর্ঘ বিরোধ ছিল। বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতার কারণে  ধীরে ধীরে তাঁকে দল থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর আরসিপিকে নোটিশ পাঠিয়ে জেডিইউও দুর্নীতির অভিযোগ তোলে। জেডিইউ ছাড়ার পর থেকেই জল্পনা চলছিল যে আরসিপি বিজেপিতে যোগ দেবেন।

বিশিষ্ট মহলের মতে, এখন বিজেপির হাত ধরে তিনি তাঁর নতুন রাজনৈতিক ইনিংস শুরু করতে চলেছেন। এদিকে ২০২৪-এর লোকসভা ভোটের আগে আরসিপি সিংয়ের বিজেপিতে যোগদান মহাজোটের জন্য একটি বড় ধাক্কা হতে পারে বলে মনে করা হচ্ছে।