অগ্নিগর্ভ মণিপুর, তড়িঘড়ি সিআরপিএফ পাঠালো কেন্দ্র

উল্লেখ্য, মেইতেই (Meitei community) সম্প্রদায়কে এসসি ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করার জন্য হাইকোর্টের নির্দেশের পরে মণিপুরে একটি সমাবেশ হয়। যদিও সেই সমাবেশ হিংসায় পরিণত হয়।

author-image
SWETA MITRA
আপডেট করা হয়েছে
New Update
burn.jpg

 

নিজস্ব প্রতিনিধিঃ হিংসা কবলিত মণিপুরের (Manipur) একাধিক অঞ্চলের নিয়ন্ত্রণ বীরেন সিং-এর সরকারের একেবারে নাগালের বাইরে চলে গিয়েছে। সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে দেওয়া তথ্য অনুযায়ী, বিশেনপুর ও চারুচন্দ্রপুরের মতো  এলাকাগুলিতে সিআরপিএফ এবং সেনাবাহিনীকে মোতায়েন করা হয়েছে। সেইসঙ্গে এই অঞ্চলগুলিতে আটকে থাকা নিরীহ মানুষগুলিকে এয়ার লিফটের মাধ্যমে উদ্ধারকার্য চালাচ্ছে সেনাবাহিনী ও সিআরপিএফ বাহিনী।  উল্লেখ্য, মেইতেই (Meitei community) সম্প্রদায়কে এসসি ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করার জন্য হাইকোর্টের নির্দেশের পরে মণিপুরে একটি সমাবেশ হয়। যদিও সেই সমাবেশ হিংসায় পরিণত হয়।

burn 2.jpg

সিআরপিএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা দিল্লি থেকে এএনএম নিউজকে জানিয়েছেন, অগ্নিসংযোগকারীদের 'ভয়ে' পুলিশ থানায় অস্ত্র রেখে পালিয়ে গিয়েছে। যে কারণে পরিস্থিতি আরও উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে।  বিষ্ণুপুর ও চারুচন্দ্রপুরে সংখ্যাগরিষ্ঠ কুকি মেইতেই সম্প্রদায়ের সঙ্গে লড়াই করছে।  গোয়েন্দা রিপোর্টগুলি ইঙ্গিত দেয় যে মুখ্যমন্ত্রী এন বীরেন সিং রাজ্যের ওপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন এবং এমনকি মণিপুর পুলিশও পরিস্থিতি সামাল দিতে পারেনি।