শিলাবতী নদীর উপরে বাঁধ তৈরির আশ্বাস দিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দীপক অধিকারী

বন্যার সময় একপ্রকার জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হয় স্কুল পড়ুয়াদের।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
sx

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরঃ পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ও দাসপুরের মধ্যবর্তি এলাকার উপর দিয়ে বয়ে গিয়েছে শিলাবতী নদী।নদীর একপ্রান্তে রয়েছে ঘাটালের শিলারাজনগর সহ ঘাটালের একাধিক গ্রাম আবার অপরপ্রান্তে রয়েছে দাসপুরের গাদিঘাট সহ একাধিক গ্রাম। ঘাটাল ও দাসপুরের একাধিক গ্রামের সংযোগ স্থাপনকারী শিলাবতী নদীর উপর থাকা বাঁশের সাঁকো।দুই পারের স্কুল পড়ুয়া থেকে গ্রামের মানুষের নদী পারাপারে একমাত্র সম্বল এই বাঁশের সাঁকো। বন্যার সময় বাঁশের সাঁকো পারাপারের চরম ভোগান্তির শিকার হতে হয় ঘাটাল ও দাসপুরের নদী তীরবর্তী গ্রামের স্কুল পড়ুয়াদের।

বন্যার সময় একপ্রকার জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হয় স্কুল পড়ুয়াদের,বাসিন্দাদের ঘুরপথে ঘাটাল ও দাসপুর যাতায়াত করতে হয়। দাসপুরের রসিকগঞ্জে রয়েছে রসিকগঞ্জ বিদ্যাসাগর উচ্চবিদ্যালয়,এই বিদ্যালয়ে পড়াশোনে করে ঘাটালের শিলারাজনগর সহ বেশকয়েকটি গ্রামের ছাত্রছাত্রী। দীর্ঘ দিন ধরে নদী পারাপারের ভোগান্তি মেটাতে স্থায়ী সেতুর দাবি জানিয়েও কোনো সাড়া না মেলায় এবার ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবকে ঘিরে স্থায়ী সেতুর দাবি জানালো স্কুল পড়ুয়া থেকে এলাকাবাসী।

ঘাটালের শিলারাজনগর থেকে ওই বাঁশের সাঁকো পেরিয়ে দাসপুরে প্রচারে আসছিলেন দেব। ওখানে প্লাকার্ড হাতে হাজির ছিল রসিকগঞ্জ বিদ্যাসাগর উচ্চবিদ্যালয়ের স্কুল পড়ুয়ারা। তাদের সাথে হাজির ছিল ওই এলাকায় ঘাটাল ও দাসপুরের বাসিন্দারাও। বাঁশের সাঁকোর বদলে ওই জায়গায় যাতে স্থায়ী কংক্রিটের সেতু হয় তারজন্য দেবকে ঘিরে দাবি জানানো হয়। যদিও দেব বিষয়টি নিয়ে ঘাটাল বীরসিংহ ডেভেলপমেন্ট অথিরিটির সঙ্গে আলোচনা করবেন,  যাতে সেতুর ব্যবস্থা করা যায়। আশ্বাস দিয়েছেন দেব। 

Add 1