"জল নেই তাই ভোট নেই" নির্বাচনের আগে গ্রাম জুড়ে পোষ্টার

ভোট বয়কটের ডাক।

author-image
Adrita
New Update
স

নিজস্ব সংবাদদাতা, দাসপুরঃ গোটা এলাকায় নেই পর্যাপ্ত পানীয় জলের সংস্থান। একাধিকবার স্থানীয় প্রশাসন এবং নেতাদের সমস্যার কথা জানিয়েও কোনও লাভ হয়নি কিছুই। তাই পর্যাপ্ত পানীয় জল ও চাষের জলের দাবিতে ভোট বয়কটের ডাক দিল গোটা গ্রাম। এমন ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার খুকুড়দহ পশ্চিমপাড়া এলাকার।

স্থানীয় সূত্রে জানা যায় যে, ওই এলাকায় বিদ্যুতের সমস্যা থাকার কারণে তিন বছরের বেশি সময় ধরে পানীয় জল ও চাষের জলের সমস্যায় ভুগছে গোটা এলাকার মানুষজন। স্থানীয়দের অভিযোগ যে, একাধিকবার স্থানীয় প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। প্রত্যেক বছর ভোটের সময় রাজনৈতিক নেতা নেতৃত্বদের কাছে দরবার করেও লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে চলতি লোকসভা নির্বাচনের আগেই ভোট বয়কটের ডাক দিয়েছেন এলাকাবাসীরা।

এই বিষয়ে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সদস্য তথা কৃষি কর্মাধ্যক্ষ আশিস হুদাইত জানান," স্থানীয় মানুষজনের মধ্যে জলের সমস্যার জন্য এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। '' তবে দ্রুত সমস্যার সমাধান কিভাবে করা যায় সেই বিষয়ে তিনি তৎপর হবেন বলে আশ্বাস দিয়েছেন। কিন্তু ভোট বয়কটের মাধ্যমে এর সমাধান সম্ভব নয়।

এক্ষেত্রে প্রসঙ্গত যে, আগামী ২৫ শে মে ঘাটাল লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে। এই লোকসভা কেন্দ্রের মধ্যেই পড়ে দাসপুরের খুকুড়দহ পশ্চিম এলাকা।ভোটের এখনও বাকি রয়েছে বেশ কিছুদিন। স্থানীয় বাসিন্দাদের এখন ভোটের আগে সমস্যা সমাধানের আশা রয়েছে। 

Add 1