ভোট দিতে এসে সেলফি তোলার ধুম, প্রশাসনের ব্যবস্থাপনায় মডেল বুথে সেলফি জোন

ভোটকেন্দ্রে বসানো হল সেলফি জোন।

author-image
Adrita
New Update
vf

নিজস্ব সংবাদদাতা, নদীয়াঃ ভোট দিতে এসে সেলফি তোলার ধুম পড়েছে। বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের মনের ইচ্ছার কথা ভেবে জেলা প্রশাসনের তরফ থেকে মডেল বুথে রাখা হয়েছে সেলফি জোন। এছাড়াও, মডেল বুথে রয়েছে লজেন্স, চা, পানীয় জল, ওআরএস এবং অন্যান্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা। মহিলা এবং বৃদ্ধদের বসার জন্য রয়েছে অতিথি আসন। বিশেষভাবে সক্ষমদের জন্য রয়েছে হুইলচেয়ার। এভাবেই সুসজ্জিত করা হয়েছে নদীয়ার শান্তিপুর শহরের মিউনিসিপাল উচ্চ বিদ্যালয়ের ১২৫ নাম্বার নাম্বার বুথ।  

যদিও পার্শ্ববর্তী ১২৪ এবং ১২৬ নম্বর বুথেও এই একই পরিষেবা দেওয়া হচ্ছে। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আজ সকাল সাড়ে ছটা নাগাদ শুরু হয়েছে বিভিন্ন ভোটকেন্দ্রে মক পোলিং। এক্ষেত্রে সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রিসাইডিং অফিসার ইভিএম চেক এবং সমস্ত সুইচ ঠিকঠাক কাজ করছে কিনা তা দেখে নেওয়া হয়েছে।

যদিও শান্তিপুরের বেশ কয়েকটি ইভিএম মেশিন খারাপ ছিল। তবে সেগুলিকে বাদ দিয়ে দেওয়া হয় জেলা প্রশাসনের তরফ থেকে। ভোটকেন্দ্রের সমগ্র ব্যবস্থা ঘুরে দেখেন নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক এবং জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তারা।

 

যদিও ভোটারদের একাংশের দাবি যে, ভোটকেন্দ্রে বিশেষ ব্যবস্থা চালু থাকলেও, পানীয় জল এবং চায়ের দেখা মেলেনি। গ্রীষ্মকালীন সময়ে পানীয় জলের ব্যবস্থা থাকা উচিত বলেই মনে করছেন অধিকাংশ ভোটার। 

Add 1