বিচারপতির পদ ছেড়ে রাজনীতির ময়দানে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়, জানেন তার সম্পত্তির পরিমাণ ? শুনলে চোখ কপালে উঠবে

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অস্থাবর সম্পত্তির পরিমাণে ৩ কোটি ৭ লক্ষ ২১ হাজার ১৫২ টাকা।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
ই

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ মলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই তিনি তার মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তার হলফনামায় প্রকাশ পেয়েছে তার গোটা সম্পত্তির পরিমাণ। জানা গিয়েছে যে, তার মূল আয়ের উৎস হল মাসিক পেনশন। 

Calcutta HC Modifies Judges' Roster, Cases Assigned To Justice Abhijit  Gangopadhyay Transferred To Different Bench

হলফনামা অনুযায়ী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের গত অর্থবর্ষে আয় ছিল ৫৯ লক্ষ ৩৬ হাজার টাকা। আগের বছর ছিল ৪২ লক্ষ টাকার বেশি। আর আগে বছর ৩৮ লক্ষের বেশি। এছাড়াও, তার হাতে নগদ রয়েছে মাত্র ১২ হাজার টাকা। পাশাপাশি ফিক্সড ডিপোজিট স্কিমেও বিনিয়োগ করেছেন তিনি। তার এলআইসিতে রয়েছে কয়েক লক্ষাধিক টাকা। 

হলফনামা অনুযায়ী তার ৫ লক্ষ ৮২ হাজার টাকার একটি মারুতি গাড়ি রয়েছে। হাওড়ার ডোমজুড়ে একটি জমি রয়েছে। যার দাম ৬০ লক্ষ ৩৪ হাজার টাকা। সল্টলেকে একটি ফ্ল্যাট রয়েছে। সেটি ২০২১ সালে ৮০ লক্ষ টাকায় কিনেছিলেন। বর্তমান মূল্য ৮৫ লক্ষ টাকা। এছাড়াও, নির্বাচনী হলফনামা অনুযায়ী তার বিলাশ বই-এর সম্ভার রয়েছে। তার কাছে প্রায় ১২ লক্ষ টাকার আইনের বই রয়েছে। তার কাছে মোট ১ কোটি ৫৫ লক্ষ ৩৮ হাজার ৪৭২ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। ঋণ রয়েছে ৫০ লক্ষ টাকার।

Calcutta High Court Judge Abhijit Gangopadhyay says, 'will decide which  party to join' after resignation surprise - India Today

Add 1