এশিয়ান গেমস: হকির দুনিয়ায় ফের ভারতের জয়, পিছু হটল কোরিয়া

হার্দিক সিং ভারতকে এগিয়ে নেওয়ার জন্য ঘরের স্লট করার আগে ডানদিকে খোদাই করা একটি নিপুণ পাসিং মুভ কোরিয়ান ডিফেন্স খুলে দেয়। পুরুষদের এফআইএইচ র‍্যাঙ্কিংয়ে তৃতীয়, ভারত ম্যাচটি ইতিবাচকভাবে শুরু করেছিল এবং ম্যাচের পাঁচ মিনিট এগিয়ে গিয়েছিল।

author-image
Adrita
New Update
ড

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় পুরুষ হকি দল সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ৫-৩ ব্যবধানে পরাজিত করে এশিয়ান গেমসে তাদের জায়গা স্থির করে নিয়েছে। হার্দিক সিং, মনদীপ সিং, ললিত কুমার উপাধ্যায়, অমিত রোহিদাস এবং অভিষেক ভারতীয় পুরুষ হকি দলকে ফাইনালে নিয়ে যাওয়ার জন্য গোল করেছিলেন।  সূত্র অনুসারে, জং মাঞ্জে দক্ষিণ কোরিয়ার হয়ে হ্যাটট্রিক করেছেন। ভারতীয় পুরুষ হকি দল শুক্রবার স্বর্ণপদকের ম্যাচে চীন ও জাপানের মধ্যে অন্য সেমিফাইনাল ম্যাচের বিজয়ীর মুখোমুখি হবে। ভারত ফাইনালে জিতলে, এটি হবে এশিয়ান গেমসে তার চতুর্থ সোনা এবং দলটি পরের বছর প্যারিস অলিম্পিক গেমসে জায়গা করে নেবে।

hiring.jpg

পুরুষদের এফআইএইচ র‍্যাঙ্কিংয়ে তৃতীয়, ভারত ম্যাচটি ইতিবাচকভাবে শুরু করেছিল এবং ম্যাচের পাঁচ মিনিট এগিয়ে গিয়েছিল। হার্দিক সিং ভারতকে এগিয়ে নেওয়ার জন্য ঘরের স্লট করার আগে ডানদিকে খোদাই করা একটি নিপুণ পাসিং মুভ কোরিয়ান ডিফেন্স খুলে দেয়। মনদীপ সিং মিনিটের পরে সুবিধা দ্বিগুণ করতে পারতেন তবে ভারতীয় ফরোয়ার্ড, যিনি ইতিমধ্যে ম্যাচে এসে ১১ গোল করেছিলেন, খুব কাছ থেকে গোলের উপর দিয়ে শট করেছিলেন।

hiring 2.jpeg

মনদীপকে অবশ্য টুর্নামেন্টের তার ১২তম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কারণ তিনি গুরজন্ত সিং পাসে ট্যাপ করে ভারতকে ২-০ তে এগিয়ে দেন। কোরিয়ানরা তাদের পক্ষে জোয়ার ঘুরিয়ে দিয়েছে, অমিত রোহিদাস পেনাল্টি কর্নার থেকে বজ্রপূর্ণ ড্র্যাগ ফ্লিক দিয়ে ভারতের হয়ে দুই গোলের কুশন পুনরুদ্ধার করেন। হাফ টাইমে ভারত ৪-২ এগিয়ে যায়।