বাস্তুমতে এই ভুলগুলি এড়িয়ে না চললে আসতে পারে মহাবিপদ

author-image
Harmeet
New Update
বাস্তুমতে এই ভুলগুলি এড়িয়ে না চললে আসতে পারে মহাবিপদ

নিজস্ব সংবাদদাতাঃ বাস্তুমতে, জীবনকে সুখী ও সমৃদ্ধ করার জন্য দিক নির্দেশনা, অবস্থান এবং নির্মাণ ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ নিয়ম দেওয়া হয়েছে। এর সঙ্গে বাড়িতে এমন অনেক জিনিস রয়েছে, যেগুলোর যত্ন না নিলে উন্নতিতে বাধা আসে এবং ঘরে টাকা আসে না। অনেক সময় আমাদের বাড়িতে অপ্রয়োজনীয় খরচ হঠাৎ বেড়ে যায় এবং অর্থের ক্ষতি হয়। অনেক চেষ্টা করার পরও আর্থিক অবস্থার অবনতি হতে থাকে। যার কারণে ঘরে নানা ধরনের সমস্যা বাড়তে থাকে। আপনি কি জানেন এই সমস্যার পিছনে আমাদের কিছু ভুল আছে। বাস্তুতে সব কিছুর রক্ষণাবেক্ষণের জন্যও গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। যা অনুযায়ী এমন কিছু কাজ বা বদভ্যাসের কথা বলা হয়েছে, যার কারণে অর্থ নষ্ট হয়। বাস্তুতে উল্লেখিত এই বিষয়গুলো খেয়াল রাখলে অর্থের ক্ষতি এড়ানো যায়। সেই সঙ্গে ঘরে সুখ, সমৃদ্ধি ও ইতিবাচকতা বজায় থাকে।

১) কল থেকে অনবরত জল পড়া-  আপনার বাড়িতে যদি এমন একটি কল থাকে, যেখান থেকে সারাক্ষণ জল পড়তে থাকে, তাহলে এই ভুলটি আপনার জীবনে আর্থিক সংকট তৈরি করতে পারে।

২) রান্নাঘরের নোংরা বাসন- রাতের বেলা নোংরা বাসন ফেলে রাখলে শুধু রোগ হওয়ার সম্ভাবনাই বাড়ে না, ঘরে নেতিবাচকতাও বাড়ে, যার ফলে আপনার আর্থিক অবস্থা দুর্বল হয়ে যেতে পারে। তাই রাতে বাসন-কোসন পরিষ্কার করেই ঘুমানো উচিত।

৩) টাকা রাখার স্থানের দিকনির্দেশ- টাকা রাখার ভল্ট বা আলমারির মুখ যদি দক্ষিণ দিকে থাকে তাহলে অর্থের ক্ষতি হয়। বাস্তু অনুসারে, টাকা রাখার জন্য আলমারিটি এমনভাবে দক্ষিণ দেওয়ালের সাথে লাগানো উচিত যাতে এর দরজা উত্তর দিকে খোলে।

 ৪) প্রধান দরজায় ফাটল বা ময়লা- মূল দরজার যেকোনো ধরনের ত্রুটি আপনার জীবনে অর্থের ক্ষতির পাশাপাশি আরও অনেক সমস্যা তৈরি করতে পারে।