ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, দীঘায় কড়া সতর্কবার্তা

author-image
Harmeet
New Update
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, দীঘায় কড়া সতর্কবার্তা

নিজস্ব প্রতিনিধি, দীঘাঃ ধেয়ে আসছে 'জাওয়াদ'। আগামী শনিবার উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলের মাঝামাঝি কোনও জায়গায় আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। তাঁর জেরে বাংলার উপকূলবর্তী জেলাগুলিতেও ভারী বর্ষণের সম্ভাবনা। 

আগামী দু দিনের মধ্যে উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব পড়বে বলে সতর্ক করলো আলিপুর আবহাওয়া দপ্তর। সেই মত জেলা প্রশাসন প্রস্তুতি নিতে শুরু করেছে। ইতিমধ্যে পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র সৈকত দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ ও দীঘা থানায় বার্তা পৌঁছেছে। পাশাপাশি ইতিমধ্যেই যাঁরা মাছ ধরার জন্য সমুদ্রে গিয়েছেন তাঁদেরও ফিরতে বলা হয়েছে। সেই সঙ্গে কৃষকদেরও ধান কেটে নেওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

আমফান এবং ইয়াসের জোড়া ক্ষত সারিয়ে ঘুরে দাঁড়াচ্ছে দীঘা-সহ পূর্ব মেদিনীপুর। এর মাঝেই আবার ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা। বৃহস্পতিবার দীঘা এবং সমুদ্র তীরবর্তী গ্রামগুলিতে প্রচার চালানো হয় প্রশাসনের তরফে। জেলাশাসক পূর্ণেন্দু মাজি বলেন, ''আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী শনিবার সকাল থেকে ঝড়ের প্রভাব পড়তে পারে। তাঁর ফলে শুক্রবার বিকাল থেকে সোমবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাই ওই সময় পর্যন্ত দীঘা এবং আশপাশের এলাকার বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হচ্ছে। পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।''