এবারের দীপাবলির ব্যবসায় ৫০ হাজার কোটি টাকার ধাক্কা খেল চিন

author-image
Harmeet
New Update
এবারের দীপাবলির ব্যবসায়  ৫০ হাজার কোটি টাকার ধাক্কা খেল চিন

নিজস্ব সংবাদদাতাঃ  করোনা আবহে এবারের দীপাবলিতে সেভাবে আড়ম্বর ছিল না। কিন্তু এরইমধ্যে ভারতে দীপাবলিতে ব্যবসায় চূড়ান্ত ধাক্কা খেল চিন।  সবচেয়ে বড় কথা হল, ক্রেতারা চিনের সামগ্রী বর্জন করেছেন। এক্ষেত্রে প্রায় ৫০ হাজার কোটি টাকার ধাক্কা খেয়েছে চিন। 



করোনাকালে এবারের দীপাবলিতে ব্যবসার হালহকিকত সামনে এসেছে।  এবার দীপাবলিতে আনুমানিক সোওয়া লক্ষ কোটি টাকার ব্যবসা হয়েছে। এর আগে অনুমান ছিল, এবার দীপাবলিতে ১ লক্ষ কোটি টাকার ব্যবসা হতে পারে। কিন্তু বাস্তবে ব্যবসার পরিমাণ ছিল অনুমানের তুলনায় বেশি। কিন্তু সবচেয়ে বড় কথা হল,  চিনের সামগ্রীর থেকে স্থানীয় পণ্যের চাহিদাই সবচেয়ে বেশি ছিল।  ক্রেতাদের এই পরিবর্তিত মনোভাবের কারণে চিনকে প্রায় ৫০ হাজার কোটি টাকার ধাক্কা খেতে হয়েছে।