/anm-bengali/media/post_banners/uWu8hAbogpiE3pN2n4n9.jpg)
নিজস্ব সংবাদদাতাঃ রবিবারে ভারত ও পাকিস্তান মহারণ নিয়ে চলতি টোয়েন্টি ২০ বিশ্বকাপের আসর একেবারে সরগরম। ক্রমে তাতছে বিশ্বকাপের উঠোন। সব থেকে বড় কথা, এই দুই চিরপ্রতিপক্ষ দল একই গ্রুপে থাকার পর থেকেই টিকিট নিশেষিত হয়ে গিয়েছে। এক ঘন্টার মধ্যেই অনলাইনের সব টিকিট শেষ। সেইসময়ই রেকর্ড গড়েছিল টিকিট বিক্রির। আর এবার অন্য বিষয়েও বাকি ম্যাচকে দশ গোল দিয়েছে এই মহারণ। এবার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে অন্য উত্তেজনার রেশ। এই ম্যাচকে কেন্দ্র করে টিভি বিজ্ঞাপনের মূল্য অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাওয়ার উপক্রম হয়েছে। খেলা সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস এই ম্যাচকে কেন্দ্র করে বিজ্ঞাপনের মূল্য বাড়িয়ে দিয়েছে আকাশ ছোঁয়া।
এই ম্যাচকে কেন্দ্র করে খেলা সম্প্রচারকারী সংস্থা প্রায় ১ হাজার কোটি টাকা লাভ করবে বলে জানা গিয়েছে। একই সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপন থেকে প্রায় ৩১৬ কোটি টাকা লাভ হবে ওই সংস্থার। ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই হিট বিজ্ঞাপনের বাজারও। ২৪ অক্টোবর ওই ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্য মূল্য বাড়িয়ে দিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের মূল্য ২৫ থেকে ৩০ লাখ ধার্য করেছে ওই সংস্থা। এর আগে কোনও খেলা নিয়ে বিজ্ঞাপনের দর এমন ছিল না। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টারের সঙ্গে ১৬টি স্পনসরের চুক্তি হয়েছে। এ ছাড়া আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পনসরও আছে এ তালিকায়। বিজ্ঞাপনের বাজার দর গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শুধুই কি তাই, কো-প্রেজেন্টিং স্পনসরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে।
/anm-bengali/media/agency_attachments/IpyOoxt2orL626OA8Tlc.png)
Follow Us